Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২২ মে ট্রেন ১৭ মে বাস

ঈদে অগ্রিম টিকিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০১ এএম

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১৭ মে থেকে। ওই দিন উত্তর ও দক্ষিণবঙ্গের বাসের আগাম টিকিট বিক্রি করা হবে, যা আসন থাকা সাপেক্ষে বিক্রি হবে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনভুক্ত বাস কোম্পানিগুলোর মালিকদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ জানান, আগামী ১৭ মে থেকে আগাম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই দিন সকাল থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বাসের আগাম টিকিট বিক্রি করা হবে। ভাড়া বেশি না নেওয়ার জন্য বৈঠকে আলোচনা হয়েছে। সরকার নির্ধারিত হারেই ভাড়া নেওয়া হবে।
তিনি জানান, প্রতিবছরের মতো এবারও গাবতলী, টেকনিক্যাল ও কল্যাণপুর থেকে উত্তর ও দক্ষিণাঞ্চলগামী বাসের আগাম টিকিট বিক্রি করা হবে। তবে মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে আগের মতো তাৎক্ষণিক টিকিট বিক্রি করা হবে। রমেশ চন্দ্র ঘোষ বলেন,এবার ঈদে দীর্ঘ ছুটি থাকায় একই সময়ে বাসের চাপ কম পড়বে।
অন্যদিকে, বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, আগামী ২২ মে থেকে ঈদের ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে। এবারই প্রথম কমলাপুর রেল স্টেশনের বাইরে মোট ৬টি স্থান থেকে ঈদের অগ্রিম ট্রেনের টিকিট কেনা যাবে। এ ছাড়াও, ঈদের ফিরতি টিকেট বিক্রি হবে ২৯ মে থেকে ২ জুন পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ