Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অতিরিক্ত আইজিপি রৌশন আরার দাফন সম্পন্ন

দেশের জন্য অপূরণীয় ক্ষতি : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ১২:০৫ এএম

কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশ পুলিশের শীর্ষ নারী কর্মকর্তা পুলিশ স্টাফ কলেজের রেক্টর (অতিরিক্ত আইজিপি) রৌশন আরা বেগমকে অশ্রæসিক্ত বিদায় জানিয়েছে শুভাকাক্সিক্ষরা। গতকাল বৃহস্পতিবার বাদ জোহর রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে এসআই শিরু মিয়া মিলনায়তনে তার সর্বশেষ জানাজা শেষে ভালোবাসা ও চোখের জ্বলে বিদায় জানানো হয়। মরহুমাকে রাজধানীর আজিমপুর কবরস্থানে তাঁর মায়ের কবরের পাশে দাফন করা হয়েছে বলে জানা গেছে।
এদিকে, মরহুমার প্রথম জানাযা গতকাল সকাল ১০টায় রাজধানীর নয়াটোলা জামে মসজিদে, দ্বিতীয় জানাযা বেলা ১২টায় মগবাজার ওয়ারল্যাস জামে মসজিদে অনুষ্ঠিত হয়। রাজারবাগ পুলিশ লাইনস্রে এসআই শিরু মিয়া মিলনায়তনে বাদ জোহর সর্বশেষ জানাযা অনুষ্ঠিত হয়।
উক্ত জানাযায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দিনসহ ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানরা, মরহুমার দীর্ঘদিনের সহকর্মী, পরিবারের সদস্য এবং আত্মীয়-স্বজনরা অংশগ্রহণ করেন। জানাজা শেষে পুলিশের বিভিন্ন ইউনিট, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, র‌্যাব, পিবিআই, সিআইডি, পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, পুলিশ সদর দপ্তর, স্থানীয় সংসদ সদস্যরা পুস্পস্তবক অর্পন করে তাকে শ্রদ্ধা জানান।
মহিলা পরিষদের নেতারা বাংলাদেশ পুলিশের পতাকা মোড়ানো মরহুমার কফিনে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পুলিশের একটি সুসজ্জিত দল মরহুমাকে ফিউনারেল গার্ড অব অনার প্রদান করে। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়।
জানাজার আগে স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খাঁন কামাল বলেন, সারাজীবন এ পুলিশ কর্মকর্তা নিষ্ঠার সঙ্গে কাজ করে গেছেন। অনেক পরিশ্রম করে তিনি আজকের পজিশনে এসেছিলেন। আমরা মনে করি, তিনি যেভাবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছিলেন, তাতে আরও ভালো পজিশনে যাওয়ার সুযোগ তৈরি হয়েছিল। তার অকালে চলে যাওয়া পুলিশের জন্য তো বটেই, দেশের জন্য অপূরণীয় ক্ষতি।
মরহুমার সপ্তম বিসিএসের সহকর্মী র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, এক সঙ্গে পুলিশে যোগদান করেছি। ট্রেনিং করেছি, অনেক অনেক স্মৃতি জড়িয়ে আছে। দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি কখনো অসততার আশ্রয় নেননি, নিষ্ঠার সঙ্গে পুঙ্খানুপুঙ্খ দায়িত্ব পালন করে গেছেন। তাকে দেখে উদীয়মান, মেধাবী অনেক ছাত্রী বিসিএস দিয়ে পুলিশে আসার স্বপ্ন দেখেছে। তার অকাল মৃত্যু সত্যিই অপূরণীয়।
এর আগে, গতকাল ভোর সাড়ে ৫টার দিকে টার্কিশ এয়ারওয়েজের একটি বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় মরহুমার লাশ। এ সময় পরিবারের সদস্য, আত্মীয়-স্বজনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। লাশ বিমান থেকে নামার পরেই প্রিয়জন হারানোর বেদনায় কান্নায় ভেঙে পড়েন স্বজনরা।
উল্লেখ্য, গত ৩ মে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ নারী ফর্মড পুলিশ ইউনিটের মেডেল প্যারেড উপলক্ষে গিয়েছিলেন রৌশন আরা বেগম। সেখানে গত রবিবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সড়ক দুর্ঘটনায় নিহত হন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ