Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চকবাজার ট্র্যাজেডি ১৭ জুন প্রতিবেদন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাÐের ঘটনার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ জুন দিন ধার্য করেছেন আদালত। গতকাল বুধবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলা তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় অতিরিক্ত ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম নতুন এ দিন ধার্য করেন।
প্রসঙ্গত, গত ২০ ফেব্রæয়ারি রাতে চুড়িহাট্টার হাজী ওয়াহেদ ম্যানশন ভবন থেকে ভয়াবহ অগ্নিকাÐের ঘটনা ঘটে। এতে ৭১ জন নিহত হন। আহত হন আরও অনেকে। এ ঘটনায় অবহেলাপূর্বক অগ্নিসংযোগের ফলে মৃত্যু ঘটানোসহ ক্ষতি সাধনের অপরাধে আসিফ নামে স্থানীয় এক বাসিন্দা চকবাজার মডেল থানায় মামলা করেন। মামলায় বলা হয়, ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে মো. হাসান ও সোহেল ওরফে শহীদ তাদের চারতলা বাড়ির বিভিন্ন ফ্লোরে দাহ্য পদার্থ রাখতেন। ক্রয়-বিক্রয়কারীদের কাছ থেকে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য আবাসিক বাসায় ফ্যামিলি ভাড়া না দিয়ে কেমিক্যাল ব্যবসায়ীদের কাছে গোডাউন হিসেবে ভাড়া দেন। আগুন লেগে মানুষের জীবন এবং মালামাল ধ্বংস হতে পারে জেনেও অবৈধভাবে তারা এটা করে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ