Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক ব্যক্তির শাসন থেকে জাতিকে মুক্ত করতে হবে ঃ ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

এক ব্যক্তির শাসন থেকে জাতিকে মুক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, সুস্থ রাজনীতি বাদ দিয়ে দেশে সুশাসন প্রতিষ্ঠা করা অসম্ভব। কারণ, স্বৈরতান্ত্রিক ব্যবস্থায় আইনের শাসন থাকে না। দুর্নীতি-দলীয়করণ-লুটপাট অগ্রগতিকে বাধাগ্রস্থ করে। গতকাল মঙ্গলবার রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির পুনর্গঠিত স্থায়ী পরিষদের সভায় তিনি এসব কথা বলেন।
ঐক্যফ্রন্টে শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, স্বৈরতান্ত্রিক ব্যবস্থা সমাজ-সভ্যতাকে ধ্বংস করে। দেশের অর্থনৈতিক ব্যবস্থাসহ সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে গ্রাস করে থাকে। জনগণই দেশের মালিক। সংবিধানেও জনগণকে এই মালিকানা দেওয়া হয়েছে। দেশের জনগণকে ঐক্যবদ্ধ করেই সুস্থ রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে।
গণফোরাম নেতাকর্মীদের তৃণমূলে জনগণের সমস্যা চিহ্নিত করার উপদেশ দিয়ে ড. কামাল হোসেন বলেন, তৃণমূলে সংগঠন গড়ে তুলে জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে। এ সময় স্বৈরতন্ত্রবিরোধী জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান তিনি।
আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন গণফোরামের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান, শফিক উল্লাহ, আব্দুল বাতেন খান, হিরণ কুমার দাস মিঠু, লতিফুর বারী হামিম, আনসার খান প্রমূখ। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ