Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আইইবি’র ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

দেশের প্রকৌশলীদের একমাত্র জাতীয় পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিবছরের ন্যায় নানান আয়োজন আর উৎসবের মাধ্যমে সারাদেশের প্রকৌশলীবৃন্দ এই দিনটিকে উদযাপন করছেন। দিবসটিকে আইইবি ‘ইঞ্জিনিয়ার্স ডে’ হিসেবে প্রতি বছর পালন করে আসছে।
গতকাল রাজধানীর রমনায় আইইবি প্রাঙ্গণে সকাল ৮ টায় আইইবি সদর দফতর এবং ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রথমে আইইবির সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরপর জাতীয় সংঙ্গীতের বাজানোর সাথে সাথে জাতীয় ও আইইবি’র পতাকা উত্তোলন করা হয়। এর পর শান্তির প্রতীক পায়রা ও বেলুন উঠিয়ে এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠান উদ্বোধন শেষে আইইবি প্রঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি মৎস ভবন মোড় প্রদক্ষিণ করে আবার আইইবি প্রঙ্গনে আসে। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় আইইবির ভাইস- প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান, প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন, প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার, আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী ওয়ালী উল্লা সিকদার, সম্পাদক প্রকৌশলী শাহাদৎ হোসেন শীবলু প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ