Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে তৃতীয় টার্মিনাল দ্রæত করার সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল নির্মাণের কাজ দ্রæত শেষ করার সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে আগের সিদ্ধান্ত গুলোর অগ্রগতি, মুজিববর্ষ পালন এবং বিমানের নতুন রুটে চালু সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
কমিটির বৈঠকে বিমানবন্দরে কার্গো হ্যান্ডেলিং এবং ইংল্যান্ডের ম্যানচেস্টারে বিমানের ফ্লাইট চালুর বিষয়ে একটি প্রতিবেদন কমিটিতে পাঠানোর সুপারিশ করা হয়। দুটি টার্মিনালের পর এবার তৃতীয় টার্মিনাল নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। মূল টার্মিনালের দক্ষিণ পাশে সাড়ে ১৩ হাজার কোটি টাকা ব্যয়ে এটি নির্মিত হবে। এর মধ্যে প্রকল্প সহায়তা হিসাবে জাপানি সাহায্য সংস্থা জাইকা দেবে ১১ হাজার ২১৪ কোটি টাকা। বাকি অর্থ সংস্থান করবে বাংলাদেশ সরকার। ইতোমধ্যে প্রকল্পের দরপত্র আহŸান, ভূমি অধিগ্রহণসহ অন্যান্য কাজ সম্পন্ন হয়েছে। সাড়ে তিন বছরের মধ্যে প্রকল্পটি সম্পন্ন হবে। নতুন এই টার্মিনালে ১২টি বোর্ডিং ব্রিজ, এলিভেটেড রোড, মাল্টি লেভেল কার পার্কিং, ২৩টি পার্কিং বে, কার্গো কমপ্লেক্স ও তিনটি ট্যাক্সিওয়ে নির্মাণ করা হবে।



 

Show all comments
  • Aida ১৩ মে, ২০১৯, ২:০৪ এএম says : 0
    What's up, I check your blog regularly. Your story-telling style is awesome, keep doing what you're doing! I’ve been surfing online more than three hours today, yet I never found any interesting article like yours. It’s pretty worth enough for me. In my view, if all webmasters and bloggers made good content as you did, the internet will be a lot more useful than ever before. I will immediately grasp your rss as I can not find your e-mail subscription link or e-newsletter service. Do you have any? Kindly allow me know so that I may just subscribe. Thanks. http://aoc.com
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ