Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ছেলেকে রক্ষায় ট্রাকের নিচে বাবা বিভিন্ন স্থানে নিহত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১২:০৯ এএম

ছেলেকে বাঁচিয়ে ট্রাকের নিচে চাপা পড়ে মারা গেছেন নূর হোসেন (৫০) নামে এক বাবা। জীবিকার তাগিদে রিকশা নিয়ে বের হয়ে প্রথম দিনেই নিহত হয়েছেন রিকশাচালকও। এমন নির্মম ঘটনা ঘটেছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায়। এছাড়া নীলফামারীতে ৪, জামালপুরে ৩, মাগুরা, বাগেরহাট ও সিরাজগঞ্জে ২ করে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এনিয়ে গত ২৪ ঘণ্টায় নিহতের সংখ্যা দাঁড়ালো ১৫ জন। আহত হয়েছেন ৭ জন।
সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে : ছেলেকে বাঁচাতে রিকশা থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে ট্রাকের নিচে চাপা পড়ে মারা গেছেন নূর হোসেন (৫০)। এ ঘটনায় রিকশাচালকও নিহত হয়েছেন। এতে সামান্য আহত হয়েছেন ছেলে নোমান। গত বৃহস্পতিবার দিবাগত মধ্য রাতে সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড বিদ্যুৎ অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।
সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বাদশা আলম জানান, আদমজী থেকে ঢাকাগামী একটি ট্রাক (চট্টমেট্রো-শ-১১-১৮৫৬) দ্রæত গতিতে এসে রিকশাটিকে চাপা দিলে ঘটনাস্থলেই চালক মারা যান। নিহতরা হলেন- রিকশার যাত্রী নূর হোসেন (৫০) ও চালক আকাশ (১৭)। নিহত নূর হোসেন ঢাকার গুলিস্তানের কাপ্তান বাজারের মুরগি ব্যবসায়ী। তিনি নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন মঞ্জুরখোলা গ্রামের মোহাম্মদ আলী মিয়ার ছেলে। নিহত রিকশা চালক আকাশ নেত্রকোনার মোহনগঞ্জের সাতু গ্রামের মাজাহারুলের ছেলে। তিনি পরিবার নিয়ে সিদ্ধিরগঞ্জে আটি ওয়াপদা এলাকায় ফজলুল হকের বাড়িতে ভাড়া থাকতেন।
নিহত নূর হোসেনের ছোট ভাই সিরাজ বলেন, ছেলেকে বাঁচাতে আমার বড় ভাই তাকে ধাক্কা দিয়ে রিকশা থেকে ফেলে দেন। এতে নোমান বেঁচে গেলেও তিনি ট্রাকের নিচে চাপা পড়ে মারা যান। নিহত রিকশাচালকের বড় বোন বলেন, মায়ের কাছে দোয়া চেয়ে আমার ভাই রিকশা নিয়ে বের হয়েছিল। আয়-রোজগার করতে গিয়ে প্রথম দিনেই সে মারা গেল।
নীলফামারী : নীলফামারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছে। এদের মধ্যে গতকাল ভোর সাড়ে ৬টার দিকে নীলফামারী-সৈয়দপুর সড়কের ওয়াপদা গেটে যাত্রীবাহী কোচের ধাক্কায় ইজিবাইক চালকসহ তিনজন ও ডোমার উপজেলার পাঙ্গামটকপুরে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে নীলফামারীগামী একটি যাত্রীবাহী কোচ নীলফামারী সড়কের সৈয়দপুর ওয়াপদা গেটের সামনে ওভারটেক করার সময় পেছন দিক থেকে চলন্ত ইজিবাইকটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন ইজিবাইকচালক মিন্টু হোসেন (৩৫)। ইজিবাইকে থাকা দুই যাত্রীকে গুরুত্ব আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে আফতাব হোসেন (৪০)ও আব্দুর রহিমকে (৩৫) চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত তিনজনই নীলফামারীর ঢেলাপীর উত্তরা আবাসনের বাসিন্দা বলে পুলিশ জানায়। এ ঘটনার পর ক্ষুব্ধ এলাকাবাসী নীলফামারী-সৈয়দপুর সড়ক দুইঘণ্টা অবরোধ করে রাখে। পরে প্রশাসন ও পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।
অপরদিকে, মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মিজানুর রহমান মিজান (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টায় রংপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত মিজান পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ফুলবাড়ি এলাকার মৃত হাসেম হাওলাদারের ছেলে ও ডিমলা উপজেলার বাবুরহাট বাজারের কাপড় ব্যবসায়ী কবীর ইসলামে ছোট ভাই।
সিরাজগঞ্জ : বগুড়া-নগরবাড়ী মহাসড়কের সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গতকাল ট্রাকচাপায় ব্যাটারিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় চালকসহ আহত হয়েছেন আরও তিনজন। নিহতরা হলেন- উল্লাপাড়া পৌর এলাকার নয়ানগঞ্জ বাজার সিংহগাঁতী মহল্লার বাচ্চু চন্দ্রের ছেলে মহাদেব (৩৫) ও একই এলাকার শহিদুল ইসলাম (৩৮)। আহতরা হলেন- জয়নাল আবেদীন (৩৬), নন্দভদ্র (৩৩) ও অটোরিকশা চালক রমজান আলী (৪০)।
উল্লাপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার নাদির হোসেন জানান, যাত্রীবাহী অটোরিকশাটি নবগ্রাম এলাকায় পৌঁছালে পেছন থেকে নগরবাড়ীগামী একটি মালবাহী ট্রাক সেটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই মারা যান মহাদেব। আহত হন চালকসহ আরও তিন যাত্রী।
বাগেরহাট : বাগেরহাটের ফকিরহাট উপজেলার নোয়াপাড়া এলাকায় বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন। গতকাল সকাল ৮টার দিকে ঢাকা মাওয়া মহাসড়কের নওয়াপাড়া এলাকায় মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা দু’জনই মাইক্রোবাসের যাত্রী। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি। মাইক্রোবাসটি বাগেরহাট থেকে ঢাকার দিকে যাচ্ছিল এবং দিগন্ত পরিবহনের বাসটি ঢাকা থেকে খুলনায় ফিরছিল।
জামালপুর : জামালপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার বিকেল ও রাতে এসব দুর্ঘটনা ঘটে। জামালপুরের দেওয়ানগঞ্জে ট্রাকচাপায় এক কাপড় ব্যবসায়ীর নিহত হয়েছেন। এ সময় আরও একজন গুরুতর আহত হয়েছেন। নিহত কাপড় ব্যবসায়ী ছামিউল হক (৩০) দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের চর মাদার গ্রামের গোলাপ হোসেনের ছেলে।
এদিকে, সন্ধ্যায় মেলান্দহ উপজেলায় গাছে ধাক্কা লেগে সিএনজি অটোরিকশার এক যাত্রী নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহত সিএনজি যাত্রী সাইফুল ইসলাম (৬০) ইসলামপুর পৌরসভার বোয়ালমারী গ্রামের মৃত রিয়াজুল হক সরকারের ছেলে। এছাড়া মাদারগঞ্জ উপজেলায় শ্বশুরবাড়ির সামনে বাসের ধাক্কায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে। নিহত স্বপ্না বেগম (২৭) ওই গ্রামের শিপন আকন্দের স্ত্রী।
মাগুরা : সড়ক দুর্ঘটনায় মাগুরা পৌর এলাকার বাটিকাডাঙ্গা গ্রামের গনেশ বিশ্বাসের ছেলে লাল্টু বিশ্বাস (৩০) ও পবন বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (২৫) নিহত হয়েছেন বলে জানা গেছে। গতকাল দুপুর দুইটার দিকে তাদের দুইজনের লাশ বাড়িতে আনা হলে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
নিহতদের স্বজনরা জানান, চারজন একটি মোটরসাইকেলে করে ফরিদপুর যাওয়ার পথে মধুখালীতে একটি ট্রাক মোটরসাইকেলকে আঘাত করলে এই দুর্ঘটনা ঘটে। চারজনকেই ফরিদুপর মেডেকেলে নেয়া হলে লাল্টু ও সুজন মারা যান এবং যুগল ও সুভাষ নামে দুইজন আহত অবস্থায় ফরিদুপর মেডিকেলে ভর্তি রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ