Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশব্যাপী মসজিদে বিশেষ দোয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০১৯, ১২:৩২ এএম


শক্তিশালী ঘূর্ণিঝড় ফণীর হাত থেকে রক্ষা পেতে মহান আল্লাহপাকের সাহায্য কামনা করে শুক্রবার বাদ জুমা দেশব্যাপী মসজিদে মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। এরই অংশ হিসেবে কেন্দ্রীয় মসজিত বায়তুল মোকাররম এবং মহাখালিস্থ মসজিদে গাউছুল আজম কমপ্লেক্সে জুমার নামাজ শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে হাজার হাজার মুসল্লি অংশ নেন।
মোনাজাতে বায়তুল মোকাররম মসজিদের পেশ ঈমাম মুফতি মাওলানা মিজানুর রহমান ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দুর্যোগ থেকে আমাদের দেশকে ও জনগনের জান-মালের হেফাজত করার জন্য আল্লাহর কাছে দোয়া করেন।
এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যও দোয়া করা হয়। মোনাজাতে প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। একই সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের যেসব সদস্য মারা গেছেন তাদের বেহেশত নসিব করার জন্য দোয়া করা হয়।
উল্লেখ্য, ঘূর্ণিঝড় ফণী উপকূলের দিকে ধেয়ে আসায় দেশের তিনটি সমুদ্রবন্দরে বিপদ সংকেত জারি করা হয়েছে। মোংলা ও পায়রায় ৭ নম্বর এবং চট্টগ্রামে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। এ ছাড়া কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ