Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সম্ভ্রম বাঁচাতে গিয়ে গৃহবধূ ধর্ষণের শিকার

বিভিন্ন স্থানে শিকার আরো ৯ : আটক ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১০ এএম

বখাটের কাছ থেকে রক্ষার জন্য বাড়ির মালিকের সহযোগিতা চেয়ে গণধর্ষণের শিকার হয়েছেন এক গৃহবধূ। রাজধানীর শ্যামপুরে মেয়েকে ধর্ষণের অভিযোগে সৎ বাবাকে গ্রেফতার করেছে পুলিশ। যশোরে একই স্কুলের ৫ ছাত্রীকে দিনের পর দিন ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। মৌলভীবাজারের ধর্ষণের প্রতিবাদ করায় ধর্ষিতার চাচাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। চবিতে ধর্ষণের অভিযোগে মিরাক্কেল তারকা গ্রেফতার হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে ধর্ষণের শিকার হয়েছেন ৯ জন। এদিকে ধর্ষণের অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনী ৭জনকে আটক করেছে। বাকীদের আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছেন দায়িত্বরত কর্মকর্তারা।
ঢাকা : রাজধানীর শ্যামপুরে ৯ বছরের মেয়েকে ধর্ষণের অভিযোগে সৎ বাবা জসিম উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার বিকেলে নারায়ণগঞ্জের গাউছিয়া ভুলতা এলাকা থেকে জসিম উদ্দিনকে গ্রেফতার করা হয়। শ্যামপুর থানার সহকারী পরিদর্শক (এসআই) শহীদুল্লাহ মামুন বলেন, ‘অভিযুক্ত জসিম উদ্দিন একাধিক বিয়ে করেছেন। তার বর্তমান স্ত্রীকে এক বছর আগে বিয়ে করেন। সড়ক দুর্ঘটনায় তার আগের স্বামী মারা যাবার পর জসিমের সঙ্গে বিয়ে হয়। তার আগের স্বামীর ঘরে ৯ বছর বয়সি একটি মেয়ে রয়েছে। সে জসিমের বাড়িতে মায়ের সঙ্গেই থাকত। মেয়েটিকে বাড়িতে একা পেয়ে সৎ বাবা ধর্ষণ করে বলে শিশুটির মা থানায় মামলা করেছেন।’
এদিকে, রাজধানীর ভাটারায় বিয়ের কথা বলে এক তরুণীকে (২৫) ধর্ষণের অভিযোগে রুস্তম আলী খান নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার সকালে ভাটারা থানার ডিউটি অফিসার এসআই আলতাফ হোসেন গণমাধ্যমকে এই তথ্য জানান। রুস্তুমের গ্রামের বাড়ি ঝালকাঠি।
ঈশ্বরদী (পাবনা) : পাবনার ঈশ্বরদীতে বখাটের কাছ থেকে রক্ষার জন্য বাড়ির মালিকের সহযোগিতা চেয়ে গণধর্ষণের শিকার হয়েছেন এক গৃহবধূ। বাড়ির মালিকের সহযোগিতায় ওই গৃহবধূকে গণধর্ষণ করা হয়েছে। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার রাতে দুজনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন বাড়ির মালিক আবদুল আজিত (৪৮) ও সহযোগী মো. সাকিব ইসলাম (২৮)। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবদুল আজিত ও সাকিব পরিকল্পিতভাবে গৃহবধূকে ধর্ষণের কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।
মৌলভীবাজার : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চতুর্থ শ্রেণির ধর্ষিত এক ছাত্রীকে নিয়ে বাজে মন্তব্যের প্রতিবাদ করায় গত বুধবার ওই ছাত্রীর চাচাকে কুপিয়ে হত্যা করেছে এক দুর্বৃত্ত। এ ঘটনায় ওই ছাত্রীর বাবাও গুরুতর আহত হয়েছেন।
যশোর : যশোর শহরের খড়কি এলাকার আমিনুর রহমান (৪৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে স্থানীয় মাওলানা শাহ আব্দুল করিম (রা.) খড়কি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে দিনের পর দিন ধর্ষণের অভিযোগে কোতয়ালি মডেল থানায় মামলা রেকর্ড হয়েছে। অভিযুক্ত আমিনুর রহমানকে পুলিশ এখনো গ্রেফতার করতে পারেনি। পুলিশ বলছে, তাকে গ্রেফতারে অভিযান চলছে।
মাদারীপুর : মাদারীপুরের শিবচরে এক স্কুলছাত্রীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলা তুলে নিতে ভুক্তভোগী পরিবারকে নানাভাবে আসামিরা হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। মামলা তুলে না নিলে ওই ছাত্রীকে অ্যাসিড দিয়ে জ্বালিয়ে দিবে বলে আসামিরা হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন ওই ছাত্রীর মা।
বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রামে খেলার সামগ্রী দেয়ার কথা বলে ডেকে নিয়ে সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণ করেছে আমিন উদ্দিন (২৭) নামে এক লম্পট। গতকাল বৃহস্পতিবার বিকাল চারটায় আমিনউদ্দিনকে আটক করেছে থানা পুলিশ। আটক আমিন উদ্দিন উপজেলার কামারদহ গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে।
চবি : চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে বিশ^বিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী এবং ভারতীয় জি বাংলা চ্যানেলের কমিডি শো মিরাক্কেল অভিনেতা কায়কোবাদকে গ্রেফতার করেছে পুলিশ। পরবর্তীতে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।
পলাশ (নরসিংদী) : বিস্কুটের লোভ দেখিয়ে ঘরে নিয়ে গিয়ে ৬ বছরের এক শিশুকে গত মঙ্গলবার ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রান্ত দাস (২০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত প্রান্ত দাস ওই ইউনিয়নের কুড়াইতলী গ্রামের মৃত নিরাশ দাসের ছেলে।
শ্রীমঙ্গল : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চতুর্থ শ্রেণির এক ছাত্রী (৯) কে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত ধর্ষক জামালকে আটক করেছে। ঘটনাটি ঘটেছে গতকাল দুপুরে শ্রীমঙ্গল উপজেলা ভুনবীর ইউনিয়নের পশ্চিম লইয়ারকুল গ্রামের পার্শ্ববর্তী সাতগাঁও চা-বাগানে।
শেরপুর : শেরপুরে শ্রীবরদীতে ইজিবাইক চালকের বিরুদ্ধে অষ্টম শ্রেণিপড়ুয়া এক মাদরাসাছাত্রীকে (১৪) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার দুপুরে শ্রীবরদী উপজেলার শংকরঘোষ গ্রামে এ ঘটনা ঘটে। ধর্ষক ইজিবাইক চালক ওই গ্রামের নওশেদ আলীর ছেলে দুই সন্তানের জনক উজ্জ্বল মিয়া (৪০)। ঘটনার পরপরই সে পালিয়ে গেছে।
বরিশাল : বরিশালের হিজলা উপজেলার মানবাধিকার ও আইনি সহায়তা কেন্দ্রের কর্মকর্তার বিরুদ্ধে এক নারীকে (২৬) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই নারী গত বুধবার রাতে হিজলা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত মো. মিলনের বাড়ি ঝিনাইদহ জেলায়।
এদিকে, জিলাপি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে বরিশালের গৌরনদী উপজেলার কটকস্থল গ্রামে প্রথম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বুধবার বিকেলে ওই ছাত্রীর মা গৌরনদী থানায় মামলাটি দায়ের করেছেন।

 



 

Show all comments
  • Amra Shob Bujhi ৩ মে, ২০১৯, ২:০২ এএম says : 0
    Please give these two guys very strong punishment asap. No mercy for these type of people who make us feel bad as a man.
    Total Reply(0) Reply
  • সোলায়মান ৩ মে, ২০১৯, ২:০২ এএম says : 0
    সমাজের এ্ই দুটি আবর্জনা স্থায়ী ভাবে পরিষ্কার করা হোক।
    Total Reply(0) Reply
  • Saikul ৩ মে, ২০১৯, ২:০৩ এএম says : 0
    বাংগালী লুচ্চারা স্বামী বিদেশ থাকে জানতে পারলেই জিহ্বায় জল চলে আসে। এটা আমাদের দেশের নতুন সংস্কৃতি। স্বামী বিদেশ ...। ছি.... এমন জাতির জন্য একদলা কাশ থুতু।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ মে, ২০১৯, ২:০৩ এএম says : 0
    কোন কথা নেই গুলি করে মেরে ফেলতে হবে !উপযুকত শাস্তির অভাবে ধরষন মহা মারি আঁকার ধারন করেছে ! আর জঙ্গী বাদ উত্থানের ও একটি কারন হল গন ধরষন ও বিচারহীনতা !
    Total Reply(0) Reply
  • Md. Golam mamun Chy ৩ মে, ২০১৯, ২:০৪ এএম says : 0
    CROSS FIRE, NO OTHER MEDICINE. BANGLADESH IS GOING TO BE A HELL WITH THIS RAPIST, ALL RAPIST SHOULD BE CROSSED FIRE IMMEDIATELY.
    Total Reply(0) Reply
  • Delwar Chowdhury ৩ মে, ২০১৯, ২:০৪ এএম says : 0
    ইয়া আল্লাহ্ এসব আর কতোদিন সহ্য করবো!
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ৩ মে, ২০১৯, ৪:১৭ এএম says : 0
    যদি অমানুষ না হইয়া ভোট চুন্নি মানূষ হইতো তবে পদত্যাগ করিতো। তাইতো ভোট চুন্নি।
    Total Reply(0) Reply
  • Ivan ৩ মে, ২০১৯, ১০:২০ এএম says : 0
    খুব স্বাভাবিকভাবেই বিচারহীনতার সংস্কৃতির কারণে এধরনের ঘটনা ঘটেই চলেছে। আজকে যদি বিচার ব্যবস্থা ভালো হতো তাহলে এসব ঘটনার সংখ্যার অনেক কমে আসতো। কিন্তু প্রতিদিন দৈনিক পত্রিকায় চোখ বুলালেই দেখি এরকম ঘটনা অহরহ, নিত্যনৈমত্তিক ব্যাপার। উন্নয়নের প্রোপাগাণ্ডা এসব ঘটনার সামনে মুখ থুবড়ে পরে। আইন শৃংখলার উন্নতিও উন্নয়নের মাপকাঠি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ