Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

এইচএসসি-সমমান ঘূণিঝড়ের কারণে শনিবারের পরীক্ষা ১৪ মে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১০ এএম


বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে ঘূণিঝড় ‘ফণী’র আঘার হানার আশঙ্কায় আগামী ৪ মে (শ্রক্রবার) অনুষ্ঠেয় এইচএসসি ও সমামানের পরীক্ষা ১৪ মে (মঙ্গলবার) নির্ধারিত সময়ে গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আন্তঃশিক্ষাবোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল রহমান বিষয়টি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেন। এ বিষয়ে তিনি গণমাধ্যমে বলেন, ৪ মে’র সকালের পরীক্ষাগুলো ১৪ মে সকালে এবং বিকেলেরগুলো ওইদিন বিকেলে নেওয়া হবে।
নির্ধারিত তারিখ অনুযায়ি এইচএসসিতে ৪ মে সকালে উচ্চতর গণিত প্রথম পত্র এবং ইসলাম শিক্ষা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর বিকেলে ছিল গার্হাস্থ্য বিজ্ঞান প্রথম পত্রের পরীক্ষা। সমমানের মাদ্রাসা শিক্ষা বোর্ডে জীববিজ্ঞান প্রথম পত্রের (তত্ত¡ীয়) সূচি নির্ধারিত ছিল।
আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, শুক্রবার বিকেলে বাংলাদেশের উপকূলীয় অঞ্চল দিয়ে অতিক্রম করতে পারে ঘূর্ণিঝড় ফণী। অতি প্রবল ঘূর্ণিঝড়ের কারণে নিচু এলাকাগুলোতে ৪ থেকে ৫ ফুট বেশি উচ্চতার জলোচ্ছাসে প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ