Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সাধ্বী প্রজ্ঞার শাস্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১০ এএম

বাবরি মসজিদ নিয়ে অতি বিতর্কিত মন্তব্য করায় গতকাল বৃহষ্পতিবার থেকে তিন দিন প্রচার করতে পারবেন না ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। এবার মালেগাঁও বিস্ফোরণের অন্যতম অভিযুক্ত প্রজ্ঞাকেই ভোপাল থেকে প্রার্থী করেছে বিজেপি। তার বিপক্ষে আছেন কংগ্রেসের প্রবীণ নেতা তথা মধ্যপ্রদেশের ১০ বছরের মুখ্যমন্ত্রী দ্বিগবিজয় সিং। প্রজ্ঞা বলেছিলেন বাবরি মসজিদ ধ্বংসের ঘটনায় তিনি নিজেও যুক্ত ছিলেন এবং সেটা তার কাছে অত্যন্ত গর্বের বিষয়। এই মন্তব্যের জন্যই প্রচার প্রক্রিয়া থেকে তিন দিনের জন্য সরে যেতে হবে সাধ্বীকে। আজ ভোর ছ’টা থেকে আগামী তিন দিন কোনওরকম নির্বাচনী প্রচার করতে পারবেন না ভোপালের এই বিজেপি প্রার্থী।
টিভি ৯-কে দেওয়া এক সাক্ষাৎকারে এ মাসের গোড়ার দিকে তিনি জানিয়েছিলেন বাবরি মসজিদ ভেঙে আমরা দেশ থেকে একটা কালো দাগ সরিয়ে দিয়েছিলাম। আমরা গোটা কাঠামোটাই ভেঙে ফেলতে গিয়েছিলাম। সেই সুযোগ ঈশ্বর আমায় দিয়েছেন বলে আমি নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করি। আমি তার কাছে কৃতজ্ঞ। মন্দির যাতে ওখানে হয় তা আমরা নিশ্চিত করবো। বাবরির মতো ঘটনা নিয়ে এমন মন্তব্যের পর নির্বাচন কমিশনের তরফে প্রজ্ঞাকে নোটিশ পাঠানো হয়। তার জবাবে এমন মন্তব্য করার কথা স্বীকার করে নেন প্রজ্ঞা। এর পাশাপাশি বছর পঞ্চাশের এই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে মামলাও শুরু করেছে পুলিশ।
বিজেপিতে যোগ দিয়ে প্রার্থী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর থেকেই একাধিক বিতর্কে জড়িয়ে পড়েছেন এই কট্টর হিন্দুত্ববাদী নেত্রী। প্রথমে তিনি বলেছিলেন ২০০৮ সালে মুম্বই হামলায় নিহত পুলিশ আধিকারিক হেমন্ত কারকারের মৃত্যু হয়েছিল তার অভিশাপে। মহারাষ্ট্র এটিএসের প্রধান হিসেবে মালেগাঁও বিস্ফোরণে তদন্ত করেছিলেন হেমন্ত। সেই সময় হেমন্তকে অভিশাপ দিয়েছিলেন বলে দাবি করেছেন সাধ্বী। আর এটাও বলেছেন সেই ঘটনার দু’মাসের মধ্যেই মৃত্যু হয়েছিল হেমন্তের। পরে অবশ্য এই মন্তব্য ফিরিয়ে নেন তিনি। এবার আবারও বিতর্ক বাঁধিয়ে তিন দিন নির্বাচনী প্রক্রিয়ার বাইরে থাকতে হবে তাকে। সূত্র: এনডিটিভি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ