Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্ব ভোক্তা দিবস পালিত ভোক্তাকে সচেতন হতে হবে আলোচনা সভায় বাণিজ্যমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০১৯, ১২:১১ এএম

 বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি বলেছেন, ন্যায্য মূল্যে মান সম্পন্ন পণ্য নিশ্চিত করতে ভোক্তারকে এগিয়ে আসতে হবে। ভোক্তার ন্যায্য অধিকার নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। অন্যায় ভাবে কোন ভোক্তাকে ঠকানো যাবে না। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এ জন্য বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে ভোক্তাকে সচেতন করে তোলা হচ্ছে। ভোক্তা সচেতন হলে ঠকার সম্ভাবনা থাকে না। বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রæতগতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ ২০২৪ সালে এলডিসি থেকে বেড়িয়ে উন্নয়নশীল দেশে পরিনত হতে যাচ্ছে। নিজ নিজ ক্ষেত্রে সবাইকে দুর্নীতি মুক্ত হতে হবে। আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য দুর্নীতিমুক্ত বাংলাদেশে রেখে যেতে চাই। বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি গতকাল বৃহস্পতিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর আয়োজীত বিশ^ ভোক্তা দিবস এর আলাচনা সভায় সভাপতিত্ব করে এ সব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, উন্নত হতে হলে দুর্নীতি মুক্ত হতে হবে। আমরা যদি নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতিমুক্ত হয়ে কাজ করি তা হলে দেশকে এগিয়ে নেয়া কঠিন কাজ হবে না। ভোক্তার অধিকার সুরক্ষা করার জন্য সরকার ২০০৯ সালে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর প্রতিষ্ঠা করেছে। ভোক্তার অধিকার রক্ষায় দেশব্যাপী অভিযান চালানো হচ্ছে। টিপু মুন্শি বলেন, বাংলাদেশটা আমাদের সবার। বিশ^দরবারে মাথা উচু করে দাড়াঁনোর জন্য আমাদের সকলকে কাজ করতে হবে। সম্মিলিত ভাবে কাজ করলে কোন কাজই কঠিন বা অসম্ভব নয়। ভোক্তার অধিকার প্রতিষ্ঠা হলে নিরাপদ মানসম্পন্ন পণ্য নিশ্চিত হবে। আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাণিজ্য সচিব মো. মফিজুল ইসলাম, কনজিউমার্স এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ(ক্যাব) সভাপতি ও সাবেক সচিব গোলাম রহমান এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহপরিচালক মো. শফিকুল ইসলাম লস্কর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ