Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৭ অক্টোবর মদিনা রুটে বিমানের ফ্লাইট চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

 অবশেষে আগামি ২৭ অক্টোবর চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মদিনা ফ্লাইট। দিন-তারিখ নির্ধারণ করা হলেও সপ্তাহে কয়টি ফ্লাইট পরিচালনা করবে তা এখনো জানায়নি বিমান কর্তৃপক্ষ। স¤প্রতি এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে খুব শিগগিরই নতুন এই রুটের সিডিউল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এর আগে সাড়ে চার বছর বন্ধ থাকার পর আবার চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-দিল্লি ফ্লাইট। আগামি ১৬ মে থেকে সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান। ২০১৪ সালের ২৩ আগস্ট লোকসানের অজুহাতে এই রুটটি বন্ধ করে দেয়া হয়। এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ বলেন, ‘জুলাই ও সেপ্টেম্বরে আরও দুটি ব্র্যান্ডনিউ বোয়ি-৭৮৭ বহরে যুক্ত হলে আরেও নতুন কিছু রুটে ফ্লাইট পরিচালনার উদ্যোগ নেবে বিমান।

জানা গেছে, আগামি জুনে ঢাকা থেকে চীনের অন্যতম গুরুত্বপূর্ণ বাণিজ্যিক নগরী গুয়াংজুতে ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সংশ্লিষ্ট সূত্র জানায়, একসময় বিমানের রুট ছিল ২৮টি। চালু ছিল ২৬টি। কমতে কমতে এখন চালু আছে আঞ্চলিকসহ ১৫টি রুট।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ