Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশি যুবকের সব নখ উপড়ে ফেলল বিএসএফ

নওগাঁর সাপাহার সীমান্ত

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

নওগাঁর সাপাহার সীমান্তে আজিম উদ্দীন নামে এক বাংলাদেশি যুবকের হাতের সবকটি আঙ্গুলের নখ উপড়ে ফেলে অমানবিক ও নির্মম নির্যাতন চালিয়েছে ভারতীয় সীমারক্ষী বাহিনী বিএসএফ। গতকাল শনিবার ভোর রাতে উপজেলার পাতাড়ী সীমান্তের বিপরীতে ভারতের রাঙ্গামাটি ৬০ বিএসএফ জোয়ানরা এ নির্যাতন চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে একদল গরু ব্যবসায়ীর সাথে উপজেলার দক্ষিণ পাতাড়ী (তুলশীডাঙ্গা) গ্রামের কাবির উদ্দীন এর ছেলে আজিম উদ্দীন (২০) রাখাল হিসেবে ভারতের অভ্যন্তরে গরু আনতে যায়। গরু নিয়ে শনিবার ভোরে সীমান্তের ২৪২ পিলার এলাকা দিয়ে দেশে প্রবেশের চেষ্টা করলে ভারতের বামনগোলা থানার রাঙ্গামাটি ক্যাম্পের ৬০ বিএসএফের টহলরত জোয়ানরা তাদের পিছু ধাওয়া করে। এ সময় অন্যান্যরা গরু রেখে পালিয়ে যেতে সক্ষম হলেও আজিম উদ্দীন বিএসএফের হাতে ধরা পড়ে।
পরে তাকে ক্যাম্প এলাকায় নিয়ে গিয়ে জীবন্ত অবস্থায় দু’হাতের প্রত্যেকটি আঙ্গুলের নখ উপড়ে ফেলে এবং শারিরীক নির্যাতন করে। এ সময় আজিম উদ্দীন বিএসএফের অমানুষিক নির্যাতনে জ্ঞান হারিয়ে ফেললে অচেতন অবস্থায় তাকে সীমান্তবর্তী পুনর্ভবা নদীর জিরো পয়েন্টে ফেলে রেখে চলে যায়।
ভোর ৫টার দিকে আদাতলা ১৬ বিজিবি’র একটি টহল দল ওই এলাকায় গেলে তারা নদীর কিনারে ওই যুবককে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে সেখান থেকে তাকে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। এরপর সকাল ১০টার দিকে আদাতলা বিজিবি সদ্যসরা আহত যুবককে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করায়। বিএসএফের নির্যাতনের শিকার আহত আজিম উদ্দীন এখন সাপাহার হাসপাতালে ভর্তি রয়েছেন।
এ ব্যাপারে নওগাঁস্থ ১৬ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ ঘটনার বলেন, বিজিবির পক্ষ থেকে সাপাহার থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ