Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বেসরকারি পর্যায়ে স্বাস্থ্য সেবার মান বাড়ছে চসিক মেয়র আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

বেসরকারি পর্যায়ে স্বাস্থ্য সেবা অনেক এগিয়ে যাচ্ছে এবং মান বাড়ছে উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশে সরকারি-বেসরকারি পর্যায়ে পর্ষাপ্ত চিকিৎসক আছে। এ সরকারের আমলে সারাদেশে যত চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে তা অতীতে কোনো সরকারের আমলে হয়নি। গতকাল শুক্রবার বিকেলে নগরীর ও আর নিজাম রোডস্থ বেসরকারি রয়েল হাসপাতালে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রায় ১৪ বছর আগে প্রতিষ্ঠিত এই হাসপাতালে নতুন সংযোজিত আইসিইউ, সিসিইউ, এনআইসিইউসহ বেশ কয়েকটি ইউনিট চালু উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সেবার মহানব্রত নিয়ে চিকিৎসকরা এই পেশায় এগিয়ে আসেন। স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলোতে চিকিৎসক, নার্সসহ সেবার সঙ্গে যারা সম্পৃক্ত তাদের প্রত্যেকের দায়িত্ব কর্তব্য রয়েছে। যাতে রোগীরা প্রয়োজনীয় চিকিৎসা-সেবা পান, কেউ যাতে বঞ্চিত না হন। উন্নত চিকিৎসা-সেবা দিয়ে মানুষের আস্থ্য অর্জন করতে হবে হাসপাতালগুলোকে। হাসপাতালের চেয়ারম্যান ডা. ফরিদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক ডা. আরিফুল আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএমএ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সাবেক সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ শরীফ, ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিন ও রয়েল হাসপাতাল পরিচালক (চিকিৎসা) ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম।
উপস্থিত ছিলেন ডা. শিব শংকর সাহা, ডা. প্রীতি বড়ূয়া, ডা. আব্দুর রউফ, ডা. অজয় কুমার দে, ডা. হারুন-অর রশিদ, হাসপাতালের জেনারেল ম্যানেজার নুরুল আমিন প্রমুখ। এর আগে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হাসপাতালের বিভিন্ন বিভাগ উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ