Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যারা শপথ নেবে তারাই গণদুশমন মানববন্ধনে গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা এমপি হিসেবে শপথ নিয়েছেন বা নেবেন তারা গণদুশমন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আমাদের দলের সিদ্ধান্ত হচ্ছে আমরা সংসদে যাবো না। সেই সিদ্ধান্ত যারা অমান্য করবে তারা দলের কেউ না। জনগণ সময়মত তাদের বিচার করবে এবং দেখলেই থুতু দেবে। জনগণের থুতুর ঢলে তারা এক সময় ভেসে যাবেন। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানবন্ধনে তিনি এসব কথা বলেন। গণমাধ্যম বিরোধী কালো আইন বাতিল, সাংবাদিক হত্যা, বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশন (বিআরজেএ)।
ঠাকুরগাঁও-৩ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ গতকাল দুপুরে জাতীয় সংসদে শপথ গ্রহণ করেন। তার শপথের পরপরই প্রেসক্লাবের সামনে মানববন্ধনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দলের সিদ্ধান্ত, দলের আদর্শ এবং নেত্রীকে (খালেদা জিয়া) জেলখানায় রেখে কেউ যদি শপথ নিয়ে থাকে এবং ভবিষ্যতে নেয়, তারা জাতীয়তাবাদী শক্তির সাথে চলার যোগ্যতা রাখে না। তারা হল গণদুশমন। জনগণই তাদের বিচার সময় মত করবে এবং সেটার জন্য তাদের অপেক্ষা করতে হবে।
তিনি বলেন, জনগণের সঙ্গে যিনি থাকতে পারেন না তিনি কোথায় শপথ নিলেন, কোথায় নিলেন না সেটা বিবেচনার বিষয় না। ১৬ কোটি মানুষ ভোট দিতে পারে নাই। জনগণ যেখানে ভোট দিতে পারেন নাই, সেখানে ৩০০ আসনে কেউ জয়লাভ করতে পারে না, করে নাই এবং কেউ পরাজিতও হয় নাই। বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, এতে আমরা ক্লান্ত নই, ভীত নই। ৩০০ আসনই যেখানে নির্বাচিত নয়। এর সবাই যদি এক সঙ্গে হয়ে বলে, আমরা নির্বাচিত, তাহলে জনগণ যে থুতু মারবে, সেই থুতুর ঢলে তারা একসময় ভেসে যাবে। সেদিন বুঝতে পারবে জনগণের সঙ্গে প্রতারণার পরিণতি কি। মানববন্ধন থেকে খালেদা জিয়ার মুক্তির দাবি জানান তিনি।
সংগঠনের সভাপতি সাখাওয়াত ইবনে মঈন চৌধুরীর সভাপতিত্বে এ মানববন্ধনে বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বর্তমান মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিবসহ সাংবাদিক ইউনিয়নের নেতারা বক্তব্য দেন।###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ