Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনায় হতাহত ১৩

বিদ্যালয়ে যাওয়া হলো না লামিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

নারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেনীর ছাত্রী লামিয়া আক্তার। কাধে ব্যাগ নিয়ে সকালে বের হয়েছিল বিদ্যালয়ের উদ্দেশ্যে। বাড়ি থেকে বিদ্যালয় হাটা পথ দুরত্ব। প্রতিদিনকার মতই এ পথ ধরে বিদ্যালয় এ যাচ্ছিল তবে বেপোরোয়া বাস তাকে ধাক্কা দিলে মুহূর্তেই জীবন প্রদীপ নিভে যায় লামিয়ার। স্থানীয় জনতা ঘাতক বাসটি আটত করলেও পালিয়ে যায় ড্রাইভার এবং হেলপার। অন্যদিকে নাটোরের বড়াইগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গরু বোঝাই ভুটভুটি খাদে পড়ে দুই গরুর ব্যাপারী নিহত ও চালকসহ আরো পাঁচজন আহত হয়েছেন। সীতাকুন্ড ও কালীগঞ্জে ট্রাক চাপায় স্কুল ছাত্র ও পথচারী নিহত হয়। এছাড়া সাতক্ষীরার কালিগঞ্জে ইঞ্জিনভ্যান উল্টে নিহত হয় চালক । দেশের বিভিন্ন স্থান থেকে আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন:
বরিশাল ব্যুরো জানান, বরিশাল-বানারীপাড়া সড়কে সেবা পরিবহনের ধাক্কায় পশ্চিম নারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী লামিয়া আক্তার (৮)নিহত হয়েছে। সরেজমিনে জানা যায় গতকাল বুধবার পশ্চিম নারায়নপুরের গাবতলা নামক স্থানের খায়রুল সিকদারের মেয়ে দ্বিতীয় শ্রেণির ছাত্রী লামিয়া আক্তার সকাল ৯টায় বাড়ী থেকে স্কুলের উদ্দেশে রওনা হয়। বরিশাল-বানারীপাড়া সড়কের গাবতলায় বরিশাল থেকে ছেড়ে আসা সেবা পরিবহনের বাস তাকে ধাক্কা দেয়। ঘটনা স্থলেই লামিয়া মারা যায়। উত্তেজিত জনতা ঘাতক বাসটিকে আটক করেন। এসময় বাসের ড্রাইভার ও হেল্পার সড়কের মধ্যে গাড়ী রেখে পালিয়ে যায়।
এদিকে উজিরপুর বানারীপাড়া থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এস আই রিয়াদ জানান দুর্ঘটনার বিষয় এখনো কোন সঠিক তথ্য পাওয়া যায়নি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। তবে ঘাতক বাসটিকে আটক করা হয়েছে। দূর্ঘটনার পরে সকাল ১০টা থেকে বরিশাল-বানারীপাড়া সড়কটি অবরোধ করে। বিক্ষোভ মিছিলে তারা সেবা পরিবহনের গাড়ী বন্ধ করার জন্য কর্তৃপক্ষে কাছে দাবী জানায়। এলাকাবাসী সেবা পরিবহনের বিরুদ্ধে লাঠি মিছিল করেন এবং প্রায় পাঁচ ঘন্টা সকল যানবাহন চলাচল বন্ধ করে দেন।
বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানায়, নিয়ন্ত্রণ হারিয়ে একটি গরু বোঝাই ভটভটি খাদে পড়ে দুই গরুর ব্যাপারী নিহত ও চালকসহ আরো পাঁচজন আহত হয়েছেন। বুধবার সকাল ১১টার দিকে বড়াইগ্রাম পৌরসভার মৌখাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-বড়াইগ্রামের নদজোয়াড়ী গ্রামের ঠান্ডু শেখের ছেলে সেলিম উদ্দিন (৪০) ও পাশের গুরুদাসপুর উপজেলার পশ্চিম নওপাড়া গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে মোহাম্মদ আলী (৬০)।
বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাস জানান, বুধবার সকালে আহম্মেদপুর থেকে একটি গরু বোঝাই বড় ভটভটি মৌখাড়া হাটের দিকে যাচ্ছিল। এ সময় মৌখাড়া হাটের পশ্চিম পাশে নিয়ন্ত্রণ হারিয়ে ভটভটিটি উল্টে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে চালকসহ সাতজন আহত হন। পরে তাদের মধ্যে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মোহাম্মদ আলী ও সেলিম মারা যান। অপর আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা জানায়, কালীগঞ্জে ট্রাক চাপায় উজ্জল বিশ্বাস (১৫) নামের এক স্কুল ছাত্র নিহত হয়েছে। বুধবার দুপুরে কোলা-কালা সড়কের চুকইতলা বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত উজ্জল বিশ্বাস মুনুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র এবং ঝিনাইদহ সদর উপজেলার শিকারপুর গ্রামের দিলিপ বিশ্বাসের ছেলে।
প্রত্যক্ষদর্শী সজিব বিশ্বাস, দুপুরে উজ্জল বিশ্বাস বাইসাইকেল নানি বাড়ি শোলই গ্রাম থেকে বাড়ি যাচ্ছিল। পথিমধ্যে চুকইতলা বাজার এলাকায় পৌছালে একটি ট্রাক তাকে চাপা দেয়। স্থানীয়রা প্রথমে তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার্ড করে। বিকাল সাড়ে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানায়, কালিগঞ্জে ইঞ্জিন ভ্যান উল্টে চালক নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার মৌতলা কুশলিয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত চালকের নাম জিয়ারুল ইসলাম (২০)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার তুজুলপুর গ্রামের আব্দুল হকের ছেলে।
স্থানীয়রা জানান, কাঠ বোঝাই ইঞ্জিনভ্যান চালিয়ে জিয়ারুল কালিগঞ্জ উপজেলার মৌতলা বাজারের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে কুশলিয়া নামক স্থানে পৌঁছালে ইঞ্জিভ্যানটি রাস্তার উপর উল্টে যায়। এ সময় জিয়ারুল কাঠ বোঝাই ওই ইঞ্জিন ভ্যানের তলায় চাপা পড়েন। পরে স্বজনরা খবর পেয়ে জিয়ারুলকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতাল নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
সীতাকুন্ড (চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা জানায়, সীতাকুন্ডে ট্রাক চাপায় এক পথচারী নিহত হয়েছে। উপজেলার ছোট দারোগার হাট এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বেলা সাড়ে ১১টার সময় মহসীন হাজরা (৪৫) নামের এক ব্যক্তি ওই এলাকার মহাসড়ক পার হচ্ছিলেন। এসময় চট্টগ্রামমুখি উল্টো পথে আসা একটি পণ্যবাহী ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু ঘটে। এদিকে কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁিড়র ইনচার্জ মোঃ আব্দুল্লাহ বলেন, নিহত ব্যক্তি চাঁদপুর জেলার সদর এলাকার বাসিন্দা মো. ইসমাইল এর পুত্র। এ ঘটনায় ট্রাকটি আটক করা হয়েছে। তবে ঘটনার সাথে সাথে চালক পালিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ