Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাবেক ডিসিসহ ৩৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ

অর্থ আত্মসাৎ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

মহেশখালীতে মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহণে অর্থ আত্মসাৎ মামলায় ৩৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন এ নির্দেশ দেন। দুদকের আইনজীবী সানোয়ার আহমেদ লাভলু বলেন, কক্সবাজারের সাবেক জেলা প্রশাসক রুহুল আমীনসহ ৩৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। ১৯ কোটি ৭১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি করা হয়।
২০১৪ সালের ২০ নভেম্বর মাতারবাড়ির ব্যবসায়ী এ কে এম কায়সারুল ইসলাম চৌধুরী বাদি হয়ে কক্সবাজারের সাবেক জেলা প্রশাসক রুহুল আমীন এবং সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক জাফর আলমসহ ২৮ জনকে আসামি করে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে দুদককে তদন্তের নির্দেশ দেয়। তদন্ত শেষে ২০১৭ সালের ৩ এপ্রিল ৩৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক।
মাতারবাড়িতে তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য জমি অধিগ্রহণের ক্ষেত্রে ক্ষতিপূরণ নির্ধারণ করা হয় ২৩৭ কোটি টাকা। এর মধ্যে ২৫টি অস্তিত্বহীন চিংড়িঘের দেখিয়ে ক্ষতিপূরণ নির্ধারণ করা হয় ৪৬ কোটি ২৪ লাখ টাকা। এ থেকে নানা ভাবে ১৯ কোটি ৭১ লাখ টাকা আত্মসাৎ করা হয় বলে মামলায় অভিযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ