Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নুসরাতের হত্যাকারীদের কাউকে ছাড় নয়

আওয়ামী লীগ উপদেষ্টামন্ডলীর বৈঠকে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার নিন্দা জানানোর ভাষা নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যারা বোরখা পরে নুসরাতের শরীরে আগুন লাগিয়ে হত্যা করেছে, তারা কেউ ছাড় পাবে না। তাদের সবাইকে বিচারের আওতায় আনা হবে।
গতকাল বিকালে গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর বৈঠকে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আমরা মেয়েটিকে বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু দুঃখজনক, মেয়েটি আমাদের ছেড়ে চলে গেলো। তাকে হত্যা করা হয়েছে বোরখা পরে হাত মুখ ঢেকে। ওকে আগুন দেওয়া হয়েছে। এরা কেউই ছাড়া পাবে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা মেয়েটিকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠাতে চেয়েছিলাম। তবে তার শারীরিক অবস্থা সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার মতো ছিল না। সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে কথা বলে, তাদের সঙ্গে পরামর্শ করে এখানে চিকিৎসা চলেছে। কিন্তু দুর্ভাগ্য মেয়েটিকে বাঁচানো গেল না। বিনা কারণে মেয়েটিকে হত্যা করা হলো। এর সঙ্গে জড়িত কাউকে ছাড়ব না। দৃষ্টান্তমূলক শাস্তি তাদের পেতেই হবে।
তিনি বলেন, আগুনে পুড়িয়ে মানুষ হত্যার এই পথটি বিএনপি-জামায়াত দেখিয়ে দিয়েছে। এই আগুনে পুড়িয়ে মানুষ মারতে দেখেছি পাকিস্তানীদের। বিএনপি-জামায়াতও পেট্রল ঢেলে জীবন্ত মানুষ পুড়িয়ে মেরেছে। এছাড়া ভবনে অগ্নিকান্ডে মানুষ মরার বিষয়ে সামাজিক সচেতনতা দরকার বলে মনে করেন প্রধানমন্ত্রী।
তিনি আরো বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসসহ আমাদের কিছু সমস্যা ছিল। আমরা এগুলো কঠোর হস্তে দমন করেছি। আর কিছু সামাজিক সমস্যা আছে সমাধানের চেষ্টা করছি।
নববর্ষের আগাম শুভেচ্ছা জানিয়ে শুরু করা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, বাংলা নববর্ষ, আমরা সব ধর্মের মানুষ মিলে উদযাপন করি। এটি বাঙালির বড় উৎসব। এটিকে আনন্দঘন করতে আমি ভাতারও ব্যবস্থা করে দিয়েছি। এভাবেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এ অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত থাকবে।
বৈঠকে উপদেষ্টা পরিষদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, এইচ টি ইমাম, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সৈয়দ রেজাউল রহমান, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রফেসর আব্দুল খালেদ, প্রফেসর হামিদা বানু, মুকুল বোস, অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির, ড. মশিউর রহমান, ড. মহীউদ্দিন খান আলমগীরসহ অন্যরা।



 

Show all comments
  • Rezaul Kabir ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৯ এএম says : 0
    Oc r bichar age chai
    Total Reply(0) Reply
  • Rezaul Kabir ১৩ এপ্রিল, ২০১৯, ১২:১০ এএম says : 0
    Oc r bichar age chai
    Total Reply(0) Reply
  • Monsur Rahman ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৩ এএম says : 1
    কথায় কথায় সবাই বলে ছাড় নাই কিন্তু পরে সবই ছাড়া পায়
    Total Reply(0) Reply
  • Md Mahedi Hasan ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৩ এএম says : 0
    ইনি যখন কইছে তাইলে বিচার হইবো না
    Total Reply(0) Reply
  • Nozrul Islam ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৪ এএম says : 1
    মিথ্যার উপর ভর করে যাদের ক্ষমতা টীকে থাকা তাদের কথা বিশ্বাস আর পাগলের কথা বিশ্বাস করা এক সমান
    Total Reply(0) Reply
  • Showkot Chowdhury ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৪ এএম says : 0
    এই রকম কথা আমরা বার বার শুনেছি। এই বার দেখতে চাই।উনি হাছা বলেন কি না দেখি?
    Total Reply(0) Reply
  • হাফিজুর রহমান ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৪ এএম says : 0
    কিন্তু তারা যে আপনার দলের লোক সেটা জানা আছে ম্যাম ?
    Total Reply(0) Reply
  • Mohammed Ibrahim ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৫ এএম says : 0
    সরকারের কোন কথাটি রাখলেন সাধরণ জনগণের কাছে। শুধু তার বাপের বিচারটা নিয়ে ব্যস্ত বাকী সব পুলজরী
    Total Reply(0) Reply
  • আহমেদ আমিন মুহাম্মদ শাহীন ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৫ এএম says : 0
    একই বাজনা আর শুনতে চায় না এ আমার মন!
    Total Reply(0) Reply
  • Ahmed Jahangir Hussain ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৫ এএম says : 0
    অন্তত একটি প্রমাণ করেন যে ছাএ লিগ হক আর যুবলীগ হক কাউকে ছাড় দেয়া হবে না, তাহলে আপনার কথা বিশ্বাস করতে পারব
    Total Reply(0) Reply
  • Enamul Islam ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৬ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী একটু লক্ষ্য দিবেন যে প্রায় ক্ষেত্রেই ক্ষতিগ্রস্ত ব্যক্তি স্থানীয় থানায় অভিযোগ করতে গেলে বা মামলা করতে গেলে থানা বা ওসি মামলা নেয় না এবং গড়িমসি করে ও জনসাধারণ এর সাথে অসহযোগিতা করে , এই ধরনের পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য আপনার নিকট অনুরোধ জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • Mohammad Alamgir Alam ১৩ এপ্রিল, ২০১৯, ১:০৬ এএম says : 0
    তনুর বিচার উনি করবেন বলেছিলেন করেননি । সাগর রুনির বিচার করবেন বলেছিলেন করেননি । খাদিজার নির্যাতনের বিচার করবেন বলেছিলেন করেননি। জীত হত্যার বিচার করবেন বলেছিলেন করেননি । নুসরাতের হত্যার বিচার করবেন বলছেন পাবলিক অপেক্ষায় আছে আমরা দেখবো । সুদান থেকে শিক্ষা নেওয়া দরকার আমাদের । জাতি আজ নির্লজ্জ
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৩ এপ্রিল, ২০১৯, ৫:০৮ এএম says : 0
    হেফাজত হত্যার মূল আসামি কেরে। ইনশাআল্লাহ । এই খোনিদের বিচার দুনিয়াতেই হইবে। ইনশাআল্লাহ। আল্লাহ তা'আলা দয়া করিয়া এই বৎসরের মধ্যে এই হেফাজত খোনী আর খোনীদের দুষরদেরকে পংগু করিয়া দাও আর জনগণ যেন ওদেরকে লাত্তাইতে পারেন।
    Total Reply(0) Reply
  • ash ১৩ এপ্রিল, ২০১৯, ৭:১৪ এএম says : 0
    ODER MOTO KULAGAR E DESH VARI HOCHE ! AKHON AMON GHOTONA PARY E SHUNA JAY, PROSHASHON KE OBOSHO HARD LINE JAOA WCHITH. ODER MOTO KULAGAR DER DESH E DORKAR NAI, ODER LOTKANO WCHITH ! NA HOLE E SHOB BARTEI THAKBE !!
    Total Reply(0) Reply
  • Habib Rahman ১৩ এপ্রিল, ২০১৯, ৯:২১ এএম says : 0
    Judicial system in the country has break down within these government. many incidents happens frequently but no justice have been done. mostly victim was oppressed by government loyal force or local force. its pathetic...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ