Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নুসরাতের হত্যাকারীদের কাউকে ছাড় নয় -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ৬:৩৪ পিএম | আপডেট : ৭:০১ পিএম, ১২ এপ্রিল, ২০১৯

নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার নিন্দা জানানোর ভাষা নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘যারা বোরখা পরে নুসরাতের শরীরে আগুন লাগিয়ে হত্যা করেছে, তারা কেউ ছাড় পাবে না। তাদের সবাইকে বিচারের আওতায় আনা হবে।’
শুক্রবার (১২ এপ্রিল) বিকালে গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর বৈঠকে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা মেয়েটিকে বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু দুঃখজনক, মেয়েটি আমাদের ছেড়ে চলে গেলো। তাকে হত্যা করা হয়েছে বোরখা পরে হাত মুখ ঢেকে। ওকে আগুন দেওয়া হয়েছে। এরা কেউই ছাড়া পাবে না ।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা মেয়েটিকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠাতে চেয়েছিলাম। তবে তার শারীরিক অবস্থা সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার মতো ছিল না। সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে কথা বলে, তাদের সঙ্গে পরামর্শ করে এখানে চিকিৎসা চলেছে। কিন্তু দুর্ভাগ্য মেয়েটিকে বাঁচানো গেল না। বিনা কারণে মেয়েটিকে হত্যা করা হলো। এর সঙ্গে জড়িত কাউকে ছাড়ব না। দৃষ্টান্তমূলক শাস্তি তাদের পেতেই হবে।’

বৈঠকে উপদেষ্টা পরিষদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, এইচ টি ইমাম, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সৈয়দ রেজাউল রহমান, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রফেসর আব্দুল খালেদ, প্রফেসর হামিদা বানু, মুকুল বোস, অ্যাম্বাসেডর জমির, মশিউর রহমান, মহীউদ্দিন খান আলমগীরসহ অন্যরা।
আরও পড়ুন: সাগর-রুনি-তনুর মতো নুসরাতের মামলাটি যেন হারিয়ে না যায়: হাইকোর্ট
বিজ্ঞাপন

উল্লেখ্য, নুসরাতকে যৌন হয়রানির অভিযোগে তার মায়ের দায়ের করা মামলায় গত ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ উদ দোলাকে গ্রেফতার করে পুলিশ। কিন্তু কারাগার থেকেই তিনি মামলা তুলে নেওয়ার জন্য নুসরাতের পরিবারকে চাপ দিতে থাকেন। এর মধ্যে গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা।

অগ্নিদগ্ধ নুসরাতকে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তার অবস্থার অবনতি হওয়ায় তাকে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে। সেখানে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের ৯ সদস্যের একটি মেডিকেল বোর্ডের অধীনে নুসরাতের চিকিৎসা চলে। কিন্তু সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টায় নুসরাত মৃত্যুবরণ করেন।



 

Show all comments
  • kabir kazi ১২ এপ্রিল, ২০১৯, ৬:৫৪ পিএম says : 0
    Thank you, prime minister.
    Total Reply(0) Reply
  • Didarul Alam Chowdhury ১২ এপ্রিল, ২০১৯, ৮:২১ পিএম says : 0
    দৃষ্টান্ত মূলক শাস্তি চাই,নুসরাত হত্যাকারীর।
    Total Reply(0) Reply
  • ১২ এপ্রিল, ২০১৯, ৯:৪৯ পিএম says : 0
    Police why not handcuff such Sheraj dowla his arrest time ?
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১২ এপ্রিল, ২০১৯, ১০:২৭ পিএম says : 0
    দেশ ও জাতির আশা প্রত্যাশায় শেষ ঠিকানা মাননীয় প্রধান মন্ত্রীর দক্ষ গতিশীল নেতৃত্বের প্রতি দেশের লক্ষ লক্ষ সাধারণ মানুষের বিশ্বাস আছে। নুসরাতের কে য়ারা নির্মমভাবে হত্যা করেছেন কেও ছাড় পাবেন না। আটাত্তর বসরের স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির পিতার এই দলে মোসতাক গং চিহ্নিত করতে হবে।আদশ্যর বান নেতা চিহ্নিত করতে হবে। যাদেরকে দ্বারা পাটিির ভাবমূর্তি নষ্ট হবে। হওয়ার পথে তাদের চিহ্নিত করে। আদশ্যের ধারা অব্যাহত রাখতে হবে। সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা দিতে সব্বোউচ্চ ব্যবস্হা নিলে গ্রহন করিলে। ঐই দলের বিকল্প দল থাকবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ