Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জিয়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না

বগুড়ায় মাহবুব-উল আলম হানিফ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা মরহুম মমতাজ উদ্দিন স্মরণে আয়োজিত এক সভায় দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না বলেই ’৭১-এ পাকিস্তানী সেনা কর্মকর্তা আসলাম বেগ তাকে গোপনে চিঠি দিয়েছিল। তাকে প্রশংসা করে লেখা ওই চিঠিতে আসলাম বেগ বলেছিল, তোমার কর্মকান্ডে আমরা খুশি। এতেই সবকিছু পরিষ্কার হয়ে যায়, আর কোনো প্রমাণ লাগে না।
তিনি বলেন, ’৭৫-এর পর ক্ষমতায় এসেই জিয়া ১১ হাজার পাকিস্তানপন্থী রাজাকার আল-বদরকে ছেড়ে দিয়েছিল। রাজাকার শাহ আজিজ ও আব্দুল আলিমকে মন্ত্রী করেছিল। যে গোলাম আযম মুক্তিযুদ্ধকালে পাকিস্তান হয়ে লন্ডনে গিয়ে পূর্ব পাকিস্তান পুনরুদ্ধার কমিটি করেছিল, তাকে দেশে ফিরিয়ে এনেছিল। ’
গতকাল বুধবার বিকেলে বগুড়া জিলা স্কুল ময়দানে অনুষ্ঠিত এই স্মরণসভায় সভাপতিত্ব করেন বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মো. মকবুল হোসেন। বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুর পরিচালনায় অনুষ্ঠিত এই সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংসদ সদস্য আব্দুল মান্নান ও আলহাজ হাবিবর রহমান ও মরহুম মমতাজ উদ্দিনের ছেলে বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদার রহমান মিলনসহ স্থানীয় নেতৃবৃন্দ।
মাহবুব-উল আলম হানিফ আরো বলেন, এতিমের টাকা আত্মসাতের মামলায় কারাগারে থাকা খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি রাজনীতি করছে, এটা তো রাজনীতির বিষয় না। খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েছে আদালত। তাই তার মুক্তি চাইলে বিএনপিকে আদালতের কাছেই যেতে হবে।
সমাবেশে উপস্থিত অন্য বক্তারা মরহুম মমতাজ উদ্দিনের স্মরণসভার বিশাল উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন। তারা বলেন বগুড়ায় আওয়ামী লীগকে সংগঠিত করতে মমতাজ উদ্দিনের ত্যাগ ও অবদান ভুলবার নয়। একই সাথে মরহুম মমতাজ উদ্দিনের পরিবারকে প্রধাণমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে সমবেদনা শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানানো হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ