Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বুকে ব্যথার কারণে তিব্বতের আধ্যাত্মিক নেতা দালাইলামাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত মঙ্গলবার ৮৩ বছর বয়সী এই বৌদ্ধ সন্ন্যাসীকে ভারতের রাজধানী নয়াদিল্লির একটি হাসপাতালে নেওয়া হয়। গণমাধ্যম বলছে, সেখানে দালাইলামার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তবে দালাইলামার এক সহকারি জানিয়েছেন, তার অবস্থা স্থিতিশীল রয়েছে।
বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে খবরে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে দালাইলামার প্রতিনিধি নগোদুপ তিসারিং সাংবাদিকদের সাথে কথা বলেছেন। তিনি বলেন, দালাইলামা হালকা কাশিতে ভোগায় ম্যাক্স হাসপাতালের একজন চিকিৎসককে দেখানোর জন্য মঙ্গলবার নয়াদিল্লিতে যান। তিসারিং জানান, ওই চিকিৎসক বলেছেন, কাশির ব্যাপারে চিন্তার কিছু নেই। এটা মারাত্মক কিছু না।
তবে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বুকের ইনফেকশন নিয়ে ভারতের রাজধানী নয়াদিল্লির একটি হাসপাতালে ভর্তি হয়েছেন নোবেল জয়ী দালাইলামা। উল্লেখ্য, এখন থেকে ৬০ বছর আগে চীনা শাসকদের বিরুদ্ধে ব্যর্থ অভ্যুত্থানের পর ভারতে পালিয়ে আসেন এই আধ্যাত্মিক নেতা। সূত্র : দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ