Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তারেক রহমানের দেশে আসার সৎ সাহস নেই

সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশে আসার সৎ সাহস নেই মন্তব্য করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আইন আদালতের সম্মান রক্ষার্থেই তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা প্রয়োজন। তবে তিনি যদি মনে করেন রাজনৈতিক প্রতিহিংসার শিকার হচ্ছেন তাহলে নিজেই এখানে চলা আসা প্রয়োজন। সৎ সাহস থাকলে আদাতলে এসে আত্মসমর্পণ করা উচিত। কিন্তু তারেক রহমানের সেই সৎ সাহস নেই। গতকাল ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতি রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন। হাছান মাহমুদ বলেন, যুক্তরাজ্যের সাথে আমাদের বন্দি বিনিময় না থাকায় তারেক রহমানকে ফেতর পাঠাতে চিঠি দেয়া হয়েছে। এখানে প্রতিহিংসার কোনো বিষয় নেই। তার দুর্নীতি বাংলাদেশ সরকার উদঘাটন করেনি। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের এফবিআই উদঘাটন করেছে। আমরা আইন আদালতের সম্মান রক্ষার্থেই প্রচেষ্টা চালাচ্ছি। একপ্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, কাগজে আমি দেখেছি বিএনপি সিদ্ধান্ত গ্রহণ করার ক্ষেত্রে যৌথ ভাবে ৫জন নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে। অনেক সিনিয়র নেতার নাম নেই। এর মাধ্যমে এটাই প্রমাণিত হয় বিএনপির নেতৃত্বের মধ্যে অনেক সন্দেহ, অবিশ্বাস বিরাজ করছে। এর বহিঃপ্রকাশ হচ্ছে মহাসচিবের কর্তৃত্ব খর্ব করা। আমি কাগজের আরও দেখলাম ঐক্য ফ্রন্টের নেতৃত্বে মহাসচিব একা যেতে পারবে না। একে অপরের প্রতি প্রচন্ড অবিশ্বাস থেকেই এ সিদ্ধান্ত।
বিএনপি সহযোগী অঙ্গসংগঠনের সাথে আন্দোলন কৌশল নির্ধারণ প্রসঙ্গে আওয়ামী লীগে এ মুখপাত্র বলেন, বিএনপির আন্দোলনের কৌশল নির্ধারণ করতে করতেই ইতিমধ্যে ১০ বছর চলে গেছে। কৌশল নির্ধারণ করতে আর কত দিন লাগে এটা হলো দেখার বিষয়।
আগুন সন্ত্রাসের মাধ্যমে রাজনীতি ও দেশে বিএনপি ভয়ের রাজত্ব কায়েম করেছিল দাবি করে তথ্যমন্ত্রী বলেন, রাজনীতিতে ভীতি ও অগ্নি সন্ত্রাস সংযোজন করেছে বিএনপি। এটা আমাদের রাজনীতিতে ছিলো না। এমনকি উপমহাদেশের রাজনীতিতে ছিলো না। #



 

Show all comments
  • Reon Sarkar ১০ এপ্রিল, ২০১৯, ৩:০৫ এএম says : 0
    টেকনাফ থেকে তেঁতুলিয়া দেখেছি যত গ্রাম, পাতায় পাতায় লেখা রয়েছে তারেক রহমানের নাম। তারুণ্যের স্পন্দন, ১৬ কোটি মানুষের অাশার অালো, অাগামীদিনের রাষ্ট্রনায়ক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ