Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চবিতে দিনভর অচলাবস্থার পর ছাত্রলীগের ধর্মঘট প্রত্যাহার

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ছাত্রলীগের একাংশের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটে গতকাল সোমবার দ্বিতীয় দিনের মতো অচল ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। তবে বিকেল সাড়ে ৫টায় বিশ^বিদ্যালয়ের ভিসির সাথে আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার করে তারা। এর আগে সকাল থেকে বন্ধ থাকে শাটল ট্রেন ও শিক্ষকদের বাস। ফলে কোন ক্লাস ও পরীক্ষা হয়নি। পুরো ক্যাম্পাস থমথমে পরিস্থিতি বিরাজ করে এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শিক্ষার্থী শূন্য হয়ে পড়ে।
বিকেল সাড়ে তিনটায় আন্দোলনকারী ছাত্রলীগের একটি প্রতিনিধি দল ভিসির সম্মেলন কক্ষে আলোচনার জন্য যান। সেখান থেকে বের হয়ে তারা আন্দোলন প্রত্যাহার করে নেন। প্রতিনিধি দলের একজন আজাদুর রহমান আজাদ দৈনিক ইনকিলাবকে বলেন, ভিসি স্যার আমাদের দাবি এক সপ্তাহের মধ্যে মেনে নেওয়ার আশ্বাস দিয়েছে সেজন্য ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি। দাবি না মানা হলে আমরা পরে আবার সিদ্ধান্ত নিব।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ দৈনিক ইনকিলাবকে বলেন, ভিসি স্যারের সাথে অন্দোলনকারী ছাত্রলীগ কর্মীরা বৈঠক করে এবং তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলে তারা ধর্মঘট প্রত্যাহার করে। এর আগে সকালে অবরোধের কারণে নগরী থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে শাটল ছেড়ে যাইনি। চলেনি শিক্ষক বাসও। তবে সকাল থেকে আন্দোলনকারীদের দেখা না গেলেও দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের সামনে রাস্তা অবরোধ করে মিছিল দিতে থাকে। পরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ ও লিটন মিত্র উপস্থিত হয়ে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে তারা রাস্তা অবরোধ ছেড়ে হলে অবস্থান নেন।
সম্প্রতি অস্ত্র মামলায় কারাগারে থাকা ছয় ছাত্রলীগ কর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহার, ২০১৫ সাল থেকে ছাত্রলীগের সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার, হাটহাজারী থানার ওসির প্রত্যাহার ও বিশ্ববিদ্যালযের প্রক্টরের পদত্যাগ এই চার দফা দাবিতে রোববার থেকে ধর্মঘটের ডাক দেয় ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। পরে পুলিশের সাথে ছাত্রলীগ নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষে পুলিশসহ ২৩ জন আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ