Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্ষতিপূরণ আদেশ কেন নয় জানতে চেয়ে রুল

স্কুলের ছাদ ধসে ছাত্রীর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

বরগুনায় দুর্ঘটনার শিকার পি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।
জনস্বার্থে দায়ের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে গতকাল রোববার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম. মাইনুল ইসলাম। রিট করেছেন আইনজীবী মো. ইশতিয়াক আহমেদ। তিনি বলেন, আদালত রুল জারি করেছেন। রুলে বরগুনার তালতলীতে পি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে বিবাদীদের ব্যর্থতা কেন আইনগত কর্তৃত্ব বর্হিভূত ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। আদালত আরও জানতে চেয়েছেন, হতাহত শিক্ষার্থীদের যথাযথ ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেয়া হবে না।
আগামী চার সপ্তাহের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বরগুনার জেলা প্রশাসক, বরগুনার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, তালতলী উপজেলা শিক্ষা কর্মকর্তা ও স্কুলটির পরিচালনা কমিটির সভাপতিকে রুলের জবাব দিতে বলা হয়েছে। এর আগে এক আইনজীবী এবং একটি সংগঠনের পক্ষে হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় আরেকটি রিট দয়ের করেন আইনজীবী ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব।
উল্লেখ্য, গত শনিবার বরগুনার তালতলীতে সরকারি স্কুল ভবনের ছাদের বিম ধসে পড়ে মানসুরা নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রী নিহত হয়। এ সময় আহত হয় আরও ৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ