Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিদ্যুৎ বিভ্রাটে ব্যাহত মোবাইল নেটওয়ার্ক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

সাম্প্রতিক সময়ে ঝড়ের কারণে বিদ্যুৎ বিভ্রাটে দেশব্যাপী মোবাইল নেটওয়ার্কে নেতিবাচক প্রভাব পড়েছে। গত শনিবারের ঝড়ের পর বিদ্যুৎ সংযোগ সচল না থাকায় দেশের ১৫ শতাংশ সাইট পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে কাক্সিক্ষত সেবা থেকে বঞ্চিত হন গ্রাহকরা। গতকাল (রোববার) অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস বাংলাদেশ (এমটব) এর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঝড় শুরুর পূর্বেই বাণিজ্যিক বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হচ্ছে। গ্রিড লাইনে কর্মরত কর্মীরা প্রাণান্ত চেষ্টা করলেও সংযোগ ফিরে পেতে কখনো কখনো ২০ ঘন্টার মতো লেগে যায়। বিদ্যুৎ না থাকলে অপারেটররা ৮ ঘণ্টা পর্যন্ত নিজেদের ব্যবস্থায় নেটওয়ার্ক চালাতে পারে, কিন্তু এর বেশি হলে সাইট সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। গত শনিবার রাতের ঝড়ে দেশের ৫০ ভাগ নেটওয়ার্ক সাইটে কোন বাণিজ্যিক বিদ্যুৎ ছিল না এবং ঝড় শুরুর ১২ ঘণ্ট পরেও অন্তত ৩৫ শতাংশ সাইটে বাণিজ্যিক বিদ্যুৎ পাওয়া যায়নি। ফলে অন্তত ১৫ শতাংশ সাইট পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
এমটব আরও জানায়, দেশব্যাপী সবগুলো অপারেটরের প্রায় ১৮ হাজার সাইটে ঝড়ের পরে কোন বাণিজ্যিক বিদ্যুৎ ছিল না আর সকাল ৭টা পর্যন্ত বাণিজ্যিক বিদ্যুৎ ছিল না অন্তত ১০ হাজার সাইটে। এর পরে অবস্থার কিছুটা উন্নতি হলেও সকাল ১০টা পর্যন্ত প্রায় ৬ হাজার সাইট বিদ্যুৎহীন ছিল। অপারেটরদের এই সংগঠন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়ে বলেন, বিদ্যুৎ বিভ্রাট বা ঘাটতির কারণে যেন মোবাইল সাইটে সংযোগ বিচ্ছিন্ন না থাকে এবং মোবাইল গ্রাহকেরা সেবা থেকে বঞ্চিত না হন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ