Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়া ছাত্রলীগের বিক্ষোভ

উপজেলা নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোটা অংকের টাকার বিনিময়ে প্রশাসন আওয়ামী লীগের ভরাডুবি ঘটিয়ে দিয়েছে অভিযোগে বিক্ষোভ করেছে জেলা ছাত্রলীগ।
১১৪টি কেন্দ্রের সবকটিতে আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মী ও সাধারণ ভোটারদের ওপর ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর নগ্ন হামলার বিচার ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মঙ্গলবার সকালে জেলা সদর হাসপাতালের সামনে শহরের প্রধান সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগের নেতাকর্মীরা। রাস্তার দু-পাশে গাছের টুকরো ও টায়ারে আগুন জ্বালিয়ে দেয় তারা। ফলে দুপুর ১টা পর্যন্ত জেলা শহরের প্রধান সড়ক দিয়ে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ থাকে। ছাত্রলীগ নেতারা ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়ে হামলার নির্দেশদাতা ও সরাসরি হামলায় জড়িত প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীর কর্মকর্তাদের অপসারন দাবি করেন।
তারা বক্তৃতায় জানান, ৩১ মার্চ অনুষ্ঠিত ওই নির্বাচনের আগের দিন রাতে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে আসেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। তার সঙ্গে রাত ৯টার দিকে গোপন বৈঠক করেন স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ও পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের দু-প্রার্থী লোকমান হোসেন ও শামীমা আক্তার। এই বৈঠকের পরই নির্বাচনের পরিবেশ অন্যরূপ ধারন করে। শতশত নেতাকর্মীর ওপর হামলা, মারধোরে আহত করার এঘটনায় ক্ষোভ ছড়িয়ে পড়ে আওয়ামী লীগ ও দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে। এরই প্রতিক্রিয়ায় গতকাল মঙ্গলবার ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠে নামে।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মেহেদী হাসান লেনিন, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সিনিয়র সহসভাপতি সুজন দত্ত, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন ও সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী খায়রুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ