Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেঘনা নদীতে ট্রলারডুবিতে নিখোঁজ

আনসার সদস্যের লাশ উদ্ধার, নিখোঁজ প্রিজাইডিং অফিসার ও পুলিশ সদস্য

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ ও গণনা শেষে কেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যরা ফেরার পথে ডুবে যাওয়া ট্রলারের নিখোঁজ যাত্রীদের মধ্যে নারী আনসার সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের নাম রিতা আক্তার (৪৪)। গতকাল সোমবার সকালে সোনারগাঁয়ে চরহোগলা এলাকায় মেঘনা নদীর পূর্ব পাড়ে রিতার ভেসে উঠেছে। নিহত রিতা নরসিংদী জেলার মনোহরদী উপজেলার বড়চাপা গ্রামের আব্দুল হালিমের মেয়ে। সে সোনারগাঁওয়ে কাঁচপুর ইউনিয়নের বড় চেঙ্গাইন গ্রামে বসবাস করতেন।
পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, উপজেলার শম্ভূপুরা ইউনিয়নের মেঘনা নদীর তীরবর্তী চরকিশোরগঞ্জ-চরহোগলা এলাকার চরহোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোট গ্রহণ ও ভোট গণনা শেষে কেন্দ্র থেকে গত রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যদের বহনকারী একটি ট্রলার সোনারগাঁ উপজেলা পরিষদে ফিরছিল। ট্রলারটি মেঘনা নদীর মধ্যবর্তী স্থানে এসে পৌঁছালে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এতে আহত হন পুলিশ সদস্য নুরুল ইসলাম (নায়েক), কনস্টেবল আরিফ, ওয়াকিল ইসলাম (পিসি)সহ প্রায় ১৭ জন। এরা সবাই সাতরিতে নদীর তীরে উঠে।
এ সময় ওই ট্রলারে থাকা প্রিজাইডিং অফিসার বোরহান উদ্দীন, নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের পিএসআই সেলিম মিয়া ও নারী আনসার সদস্য রিতা নিখোঁজ হন। পরে সোমবার সকালে চরহোগলা এলাকায় মেঘনা নদীর পূর্ব পাড়ে রিতার লাশ ভেসে উঠে। পুলিশ ওই লাশ উদ্ধার করে। রিতার লাশ পাওয়া গেলেও বাকী দুজনের সন্ধান এখনও পাওয়া যায়নি।
এদিকে নিহতের লাশ উদ্ধারের পর সোনারগাঁ উপজেলা আনসার ক্যাম্পে গতকাল সোমবার বাদ আসর জানাযা শেষে গ্রামের নরসিংদী জেলার মনোহরদী উপজেলার বড়চাপা গ্রামে দাফন করা হবে।
চরকিশোরগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. শাহ আলম জানান, নিখোঁজ লোকের সংখ্যা আরও বেড়েছে। অনেকেই পুলিশকে জানিয়েছেন, তাদের স্বজনরাও ওই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ আছেন।
মেঘনা নদীতে ট্রলার ডুরি ঘটনায় আহত এক ব্যক্তি জানান, নির্বাচন শেষে চরহোগলা থেকে ২২ জন ট্রলারযোগে সোনারগাঁ ফেরার পথে মেঘনা নদীতে ঝড়ের কবলে পরে ট্রলারটি ডুবে যায়। একটি ভলহেড সামনে আসলে আমরা ১৯ জন উঠে প্রাণে বেঁচে যাই।
সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ট্রলারডুবির ঘটনায় প্রিজাইডিং অফিসারসহ দুজন নিখোঁজ রয়েছেন এখনও। নিখোঁজ ওই ২ জনকে উদ্ধারে কাজ চলছে। রিতা আক্তার নামে এক আনসার সদস্যের লাশ উদ্ধার করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ