Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শপথ নিচ্ছেন গণফোরামের মোকাব্বির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

সুলতান মনসুরের পর এবার সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন গণফোরামের মোকাব্বির খান। সংসদ সচিবালয় জানিয়েছে, তার পাঠানো চিঠির প্রেক্ষিতে আজ (মঙ্গলবার) বেলা ১২টায় সংসদে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির জোটসঙ্গী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করে নির্বাচিত হন গণফোরামের দুই নেতা সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান।
ধানের শীষ প্রতীকে নির্বাচন করে জয়ী হওয়া সুলতান মোহাম্মদ মনসুর গত ৭ মার্চ শপথ নিয়ে এরইমধ্যে সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন। ওই সময় মোকাব্বির খানও শপথ নেবেন বলে জানানো হলেও শেষ পর্যন্ত তিনি পিছু হটেন।
সংসদ সচিবালয়ের সচিব জাফর আহমেদ জানান, গণফোরামের নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খান গতকাল চিঠি পাঠিয়ে আজ অথবা আগামীকাল বুধবার শপথ আয়োজনের অনুরোধ করেছেন। তার চিঠির প্রেক্ষিতে মঙ্গবার শপথের আয়োজন করা হয়েছে।
সিলেট-২ আসন থেকে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত মোকাব্বির খান দাবি করেছেন, দলীয় সিদ্ধান্তেই তিনি সংসদে যাচ্ছেন।
গণফোরামের প্যাডে পাঠানো ওই চিঠিতে তিনি লিখেছেন, আমি ও আমার দল গণফোরাম আগামী ২রা এপ্রিল বা ৩রা এপ্রিল শপথ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।
তবে গণফোরাম মোকাব্বির খানের সংসদে যোগ দেয়ার বিষয়ে দলীয়ভাবে কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে। গণফোরামের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেন, গণফোরামের কেন্দ্রীয় কমিটির মিটিংয়ে মোকাব্বির খানের শপথ গ্রহণের বিষয়ে দলীয় কোন সিদ্ধান্ত হয়নি। এখন তিনি যদি শপথ নেন সেটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত। গণফোরামের সিদ্ধান্ত কোন ব্যক্তি একক ভাবে নিতে পারেন না। সেটা সভাপতি ড. কামাল হোসেনও একক কোন সিদ্ধান্ত নিতে পারেন না। গণফোরাম কোন ব্যাক্তির একক সম্পদ নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ