Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভাষানটেকে বন্দুকযুদ্ধে নিহত ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:৩৭ এএম


রাজধানীর মিরপুরের ভাষানটেক এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ শফিকুর রহমান বাবু (৪২) নামে একজন নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত ব্যক্তি নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী ছিলেন। গত মঙ্গলবার রাতে বন্দুকযুদ্ধের ঘটনায় ৩টি আগ্নেয়াস্ত্র, গুলিসহ শফিকের দুই সহযোগীকে আটক করা হয়েছে। আটক সহযোগীদের নাম­Ñ ফারুক ও প্রদীপ। এ ঘটনায় নুর আলম নামে র‌্যাবের এক সদস্যও আহত হয়েছে বলে জানা গেছে।
র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী শামসের উদ্দিন বলেন, র‌্যাবের একটি দল মঙ্গলবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে মিরপুরের ভাষানটেকের মাটিকাটা এলাকার একটি বাসায় অভিযান চালায়। পাঁচতলা ওই বাড়িতে শফিকের লুকিয়ে থাকার তথ্য ছিল। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে শফিক ও তার সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে শফিক গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, নিহত শফিক নরসিংদী জেলায় পুলিশের তালিকাভুক্ত এক নম্বর শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যার অভিযোগে একাধিক ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ