Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলশান পূর্ণিমা রেস্টুরেন্টকে ৮ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:৩৭ এএম

রাজধানীর গুলশান-১ নম্বরে পূর্ণিমা রেস্টুরেন্টের মালিক আনোয়ার হোসেন মৃধাসহ ৩ জনকে ৮ লাখ টাকা জরিমানা করেছেন বিশুদ্ধ খাদ্য আদালত। নোংরা পরিবেশে পঁচাবাসী খাবার সংরক্ষণ, তৈরি করা এবং নিরাপদ খাদ্যের শর্তাবলী অমান্য ও স্বাস্থ্য বিধি লঙ্ঘণের সুনির্দিষ্ট অপরাধে এ জরিমানা করা হয়।
গতকাল বিশুদ্ধ খাদ্য আদালত-৩ এর বিচারক ও যুগ্ম জেলা জজ খাদিজা ভ‚ইয়া পরিচালিত আদালত এই জরিমানার আদেশ দেন।
ডিএনসিসি সূত্রে জানা যায়, গত বছর ১৪ নভেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রসিকিউটিং অফিসার ও নিরাপদ খাদ্য পরিদর্শক আবদুল খালেক মজুমদার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক বিশুদ্ধ খাদ্য আদালত-৩ এ আসামিদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। পূর্ণিমা রেস্টুরেন্টের মালিক আনোয়ার হোসেন ও মেহেদী হাসান এবং ম্যানেজার মোহাম্মদ নিরব সরদারকে আসামি করে এই মামলা দায়ের করা হয়।
এ ঘটনার পর ২০১৮ সালের ১৫ নভেম্বর ডিএনসিসি নিরাপদ খাদ্য পরিদর্শক ও প্রসিকিউটিং অফিসার বাদী হয়ে বিশুদ্ধ খাদ্য আদালতে নিয়মিত মামলা দায়ের করেন।
এদিকে গতকাল আসামিরা বিশুদ্ধ খাদ্য আদালতে হাজির হয়ে দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। পরে বিশুদ্ধ খাদ্য আদালত-৩ এর বিচারক ও যুগ্ম জেলা জজ খাদিজা ভ‚ইয়া নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুসারে আসামিদেরকে ৮ লাখ টাকা জরিমানার আদেশ দেন। আসামিরা তাৎক্ষণিক জরিমানা পরিশোধ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ