Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জীবনের সকলক্ষেত্রে আল্লাহর আনুগত্য করতে হবে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:৩৭ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, মানুষ আল্লাহর আনুগত্য ছেড়ে তাগুতী শক্তির আনুগত্য করায় দেশে একের পর আজাব-গজব শুরু হয়েছে। জীবনের সর্বক্ষেত্রে আল্লাহর আনুগত্য করতে হবে। যতদিন মানুষ একমাত্র আল্লাহকে প্রভু হিসেবে মেনে নিরঙ্কুশ আনুগত্য করেছিল, ততদিন বিশ্বময় মুসলমানরা নেতৃত্ব দিয়েছিল। আজ ইসলাম ছেড়ে মানবগড়া মতাদর্শে ধাবিত হওয়ায় আল্লাহর রোষানলে পড়তে হচ্ছে। তিনি সকলকে ইস্তেগফার করে আল্লাহর কাছে তওবা করার আহŸান জানান।
গতকাল বুধবার বরিশালের ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ জামিয়া রশিদিয়া আহসানাবাদ (চরমোনাই) মাদরাসার খতমে বোখারী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খতমে বোখারী অনুষ্ঠানে বোখারী শরীফের শেষ হাদীসের দরস প্রদান করেন শায়খুল হাদীস মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই। এসময় মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আব্দুল কুদ্দুস, উস্তাদগণ, কমিটির দায়িত্বশীলবৃন্দ, ছাত্রদের অভিভাবকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামের মৌলিক শিক্ষা তথা কুরআনি শিক্ষা না থাকায় মানুষ উগ্রবাদে ধাবিত হচ্ছে। যুব সমাজ নেশাগ্রস্ত হয়ে নিজ এবং সমাজকে ধ্বংস করছে। কুরআনের আলো ছড়িয়ে দিয়ে নৈতিকতা বিবর্জিত জাতিকে সৎপথে ফিরিয়ে আনতে হবে। কুরআনি শিক্ষা না থাকায় সমাজে মাদকাসক্ত সন্তানের হাতে বাবা-মা খুন হতে হচ্ছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ