Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সবাই না চাইলে রোহিঙ্গাদের ভাসানচরে নয়

সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

আগামী ১৫ই এপ্রিলের মধ্যে ভাসানচরে এক লাখ রোহিঙ্গা পাঠানোর সরকারি সিদ্ধান্ত থাকলেও এ সিদ্ধাস্ত বাস্তবায়ন বিষয়ে সংশয় প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, রোহিঙ্গাদের কবে পাঠানো যাবে জানি না। আমরা চিন্তা করেছিলাম এপ্রিলে পাঠাবো। কিন্তু এখন তারা (জাতিসংঘসহ অন্যান্য সংস্থা) শর্ত দিলে সমস্যা তৈরি হবে।
গতকাল বুধবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। ড. আব্দুল মোমেন বলেন, আমরা রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানোর জন্য প্রস্তুত আছি। সেখানে প্রয়োজনীয় বাড়িঘর তৈরি করা আছে। কিন্তু বিভিন্ন প্রতিষ্ঠান বলছে সেখানে গেলে তাদের অসুবিধা হবে। যদি সবাই মনে করে যে অসুবিধা হবে তবে আমরা রোহিঙ্গাদের পাঠাবো না। সবাই যদি বলে স্বেচ্ছায় যাব তবে আমরা ঘরবাড়ি তৈরি করে রেখেছি।
বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীর রাজনৈতিক আশ্রয়ের আবেদনটির বিষয়ে কানাডা সরকারের অবস্থান জানতে বাংলাদেশ সরকারের আবেদনের ওপর কানাডার আদালতে শুনানির বিষয়ে তিনি বলেন, এটি আমাদের অনেকদিনের প্রচেষ্টা এবং এটি চলমান প্রক্রিয়া। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ