Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে ভয়াবহ আগুনে বহু ক্ষয়ক্ষতি

৪০ বসতঘর ৪ দোকান পুড়ে ছাই

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ৪০ বসতঘর ও ৪ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে ৬৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো দাবি করেছেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছেন। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ভুলতা ইউনিয়নের বলাইখা এলাকায় ঘটে অগ্নিকান্ডের এ ঘটনা। 

ক্ষতিগ্রস্ত পরিবার ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বলাইখা এলাকার হযরত আলীর ঘরে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনে হযরত আলীর ১৯ টি বসতঘর, একটি দোকান, শহীদুল্লাহ মিয়ার ৬ টি বসতঘর, একটি দোকান, মমতাজ বেগমের ১১ টি বসতঘর, একটি দোকান, মারফত আলীর ৪ টি বসতঘর ও একটি দোকান পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ডেমরা, কাঞ্চন ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে ৬৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো দাবি করেছে। ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন, বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে বাড়ি ও দোকানপাট নির্মাণ করেছেন তারা। ডেমরা ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তা আব্দুল মান্নান বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে। ৫ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ