Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৭টি মামলা নিয়ে চলছিল সুপ্রভাত, ছিল না রুট পারমিটও

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর বসুন্ধরা গেট এলাকায় বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিয়ে হত্যায় অভিযুক্ত সুপ্রভাত পরিবহনের বাসটি ঢাকায় চলাচলের অনুমতি ছিল না। ঢাকা-ব্রাহ্মণবাড়িয়ার রুট পারমিট ছিল ওই বাসটির। শুধু তাই নয়, ওই বাসটির নামে এর আগে ২৭ বার মামলা দেয়া হয়েছিল। এর পরেও কিভাবে রাজধানীর মতো সড়কে বাসটি চলাচল করেছে তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। যাদের সহযোগিতায় ওই বাসটি রাজধানীর সড়কে চলাচল করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনেরও দাবি উঠেছে।
পুলিশ সূত্রে জানা গেছে, রাজধানীর যে রুটে সুপ্রভাত পরিবহন চলতো এক রুটে চলার অনুমতি রয়েছে ৫০টি গাড়ির। অথচ ওই রুটে চলছে ৮০টি গাড়ি। এ নিয়ে ডিএমপির পুলিশ কমিশনার নিজেও প্রশ্ন তুলেছেন। তবে গতকাল পর্যন্ত এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে কোন ব্যবস্থা নেয়া হয়নি।
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, তাহলে সুপ্রভাত পরিবহনের এই বাসটি রাজধানীতে কিভাবে চলাচল করছিল? এই অনিয়মের জন্য সংশ্লিষ্ট সবাইকে দায়ী করেন তিনি। জাবালে নূরের দুইটি ও সুপ্রভাতের একটি গাড়ির রুট পারমিট ও নিবন্ধন বাতিল করা হয়েছে। বাকি বাসগুলোর পারমিট আপাতত স্থগিত করা হয়েছে। বিআরটিএ’তে সব কাগজপত্র জমা দিতে বলা হয়েছে। কাগজে গড়মিল থাকলে সেগুলোর রুট পারমিটও বাতিল করা হবে। যেগুলোর কাগজপত্র ঠিক থাকবে, সেসব গাড়ি অচিরেই চালুর ব্যবস্থা করা হবে।



 

Show all comments
  • Hamid ২২ মার্চ, ২০১৯, ৬:০৮ পিএম says : 0
    ২৭ টি মামলার পর ও জানতে পারলেন না আর। রুট পারমিট ছাড়া রাস্তায় বাস চলে কি ভাবে ?? ঢাকা শহরে আর কত বাস ও ট্রাক রুটপারমিট ছাড়া চলে ?? আপানারা দায়িত্ব জ্ঞান শূন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ