Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঐক্যফ্রন্টের গণশুনানি এবার জেলায় জেলায়

কর্মসূচি ঠিক করতে আজ বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগের গণশুনানী এবার সারাদেশে জেলায় জেলায় করবে জাতীয় ঐক্যফ্রন্ট। প্রতিটি নির্বাচনী এলাকার প্রার্থী, গণ্যমান্য ব্যাক্তি এবং ভোটাররা নির্বাচনে বিভিন্ন অনিয়মের চিত্র গণশুনানীতে তুলে ধরবেন। আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপনের পর ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতৃবৃন্দ জেলা সফর শুরু করবেন। জাতীয় ঐক্যফ্রন্টের সংশ্লিষ্টসূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ঢাকায় সুপ্রিমকোর্ট বার মিলনায়তনে গত ২২ ফেব্রুয়ারি গণশুনানী অনুষ্ঠিত হয়। তারই অনুকরণে এবার জেলা পর্যায়ে এই গণশুনানী অনুষ্ঠিত হবে।
এ ছাড়াও ঐক্যফ্রন্টের আরও অন্যান্য কর্মসূচী চূড়ান্ত করতে আজ শুক্রবার বৈঠকে বসছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। বিকাল ৪টায় পুরানা পল্টনে জামান টাওয়ারের ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। গণশুনানীর অনুকরণে জেলা ও বিভাগীয় শহরে গণসংযোগ কর্মসূচি চূড়ান্ত করা, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও নতুন নির্বাচন আদায়ে আন্দোলন কর্মসূচি ঠিক করতে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এ বৈঠকে বিস্তারিত আলোচনা হবে বলে ঐক্যফ্রন্টের প্রচার বিভাগ সূত্র জানিয়েছে।
জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ফ্রন্টের মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এর আগে গত ১১ মার্চ অনুষ্ঠিত ঐক্যফ্রন্টের বৈঠকে জেলা ও বিভাগীয় শহরে গণসংযোগ কর্মসূচি নিয়ে আলোচনা হয়। এ কর্মসূচি বাস্তবায়নের বিষয় এ বৈঠক চূড়ান্ত করা হবে। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বাতিল করে নতুন নির্বাচন আদায়ের লক্ষে ঐক্যফ্রন্টের করণীয় নির্ধারণেও আলোচনা হবে বৈঠকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ