Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

১৭৩ অবৈধ স্থাপনা উচ্ছেদ

তুরাগে অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

বুড়িগঙ্গা-তুরাগ তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযানের দ্বিতীয় পর্বের ২১তম দিনের মতো উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। গতকাল সকাল থেকে মিরপুর জহুরাবাদ, পালপাড়া, কাউনিয়া এলাকায় তুরাগ নদীর উভয় তীরে গড়ে ওঠা ১৭৩টি অবৈধ স্থাপনা অপসারণ করা হয়।
বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আরিফ হাসানাত বলেন, অভিযানকালে তিন তলা ২টি, দোতাল ৭টি, ১ তলা ২৩টিসহ মোট ৩২টি পাকা ভবন উচ্ছেদ করা হয়েছে। পাশাপাশি আধা পাকা ৩৮টি, টিনের ঘর ১০৩টিসহ সর্বমোট ১৭৩টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
জানা গেছে, তৃতীয় পর্বের অভিযান আগামী ২৫-২৮ মার্চ তুরাগ নদীর তীরে মিরপুর বেড়ি বাঁধের জহুরাবাদ, পালপাড়া, কাউন্দিয়া, সিন্নরটেক এলাকা থেকে পুনরায় অভিযান শুরু হবে।
এর আগে ২৯ জানুয়ারি থেকে ২১ মার্চ পর্যন্ত ২১ কার্যদিবসে বুড়িগঙ্গার কামরাঙ্গীরচর এলাকা থেকে শুরু করে ধারাবাহিকভাবে মিরপুরের বেড়ি বাঁধ এলাকায় জহুরাবাদ, পালপাড়া পর্যন্ত তুরাগ নদীর উভয় তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানকালে মোট পাকা স্থাপনা ৩৪১টি, আধা পাকা ৪০৩টি, পাকা বাউন্ডারি ওয়াল ১৬৬টি, অন্যান্য ১৮০১টিসহ সর্বমোট ২৭১১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এ ছাড়া সর্বমোট ৫৮ একর জায়গা অবমুক্ত করা হয়।



 

Show all comments
  • Kamrul Hasan ২৩ মার্চ, ২০১৯, ১২:৪০ পিএম says : 0
    অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলে অবৈধ জালিম সরকার উচ্ছেদ হয়না কেন ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ