Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চৈত্রের খরতপ্ত শুষ্ক আবহাওয়া

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

চৈত্রের প্রথম সপ্তাহ পেরিয়ে যাচ্ছে। খরতপ্ত শুষ্ক রুক্ষ আবহাওয়ায় মাঠ-ঘাট ফেটে চৌচির। বৃষ্টির তেমন দেখা নেই। গতকাল (বুধবার) ফেনী, চাঁদপুর, কুমিল্লা, সীতাকুন্ড, সিলেট, পটুয়াখালীসহ অল্প কয়েক জায়গায় বিক্ষিপ্ত হালকা কিংবা ছিটেফোঁটা বৃষ্টি ছাড়া সারাদেশ সূর্যের তীর্যক দহনে ছিল তপ্ত। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ১৬.১ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৩.৬ এবং সর্বনিম্ন ২৩ ডিগ্রি সে.।
এদিকে পশ্চিমা লঘুচাপ ও পূবালী বায়ুর প্রভাবে আজ (বৃহস্পতিবার) দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি, বজ্রবৃষ্টি, কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। এরপরের ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ