Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লন্ডনে মসজিদের বাইরে হাতুড়ি হামলায় মুসল্লি আহত

দি ইন্ডিপেন্ডেন্ট | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

শুক্রবার জুমআর নামাজের সময় পূর্ব লন্ডনের একটি মসজিদের বাইরে হাতুড়ির আঘাতে এক মুসল্লি আহত হয়েছেন। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার কয়েক ঘণ্টার মাথায় এ ঘটনা ঘটে। হামলাকারীরা সবাই ছিল সাদা।
প্রত্যক্ষদর্শীদের বরাতে বিট্রেনের দ্য ইন্ডিপেন্ডেন্ট পত্রিকা জানায়, তিন ব্যক্তির একটি দল একটি নীল গাড়িতে করে পূর্ব লন্ডনের ক্যানন স্ট্রিট রোডে একটি মসজিদের পাশ দিয়ে যাচ্ছিল। এ সময় তারা ইসলাম বিরোধী কথাবার্তা বলছিল। তারা শুক্রবারের জুম্মার নামাজে অংশ নেয়া মুসল্লিদের সন্ত্রাসী আখ্যায়িত করে চিৎকার করছিল।
সে সময় কয়েকজন মুসল্লি ওই নীল গাড়িটিকে ধাওয়া করেন। তখন এক ব্যক্তি গাড়ি থেকে বেরিয়ে এসে এক জনের উপর হাতুড়ি নিয়ে হামলা চালায়। শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ নিশ্চিত করেছে যে, এই ঘটনায় ২৭ বছর বয়সী এক ব্যক্তি মাথায় আঘাত পান। তাকে পূর্ব লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। হামলাকারী গাড়িতে উঠে ওই স্থান ত্যাগ করার আগ পর্যন্ত দু›পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। লন্ডনের মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র জানান, পুলিশ সদস্যরা সেখানে পৌঁছানোর আগেই হামলাকারীরা গাড়ি নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। আহত ব্যক্তির আঘাত মারাত্মক নয়।
এক প্রত্যক্ষদর্শীর তোলা ছবিতে দেখা যায়, হামলাকারীরা স্থান ত্যাগ করার সময় তাদের একজন গাড়ির বনেটে ঝুলছিল।
পুলিশের কাছে প্রত্যক্ষদর্শীরা জানান, ওই হামলাকারীরা সাদা এবং তাদের বয়স ২০ থেকে ৩০-এর মধ্যে।
পুলিশ জানায়, এই ঘটনার তদন্ত চলছে। তবে কি কারণে ওই হামলা চালানো হয়েছে তা তারা এখনও নিশ্চিত নন। এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ

১৫ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ