Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তাপমাত্রা আরও বাড়বে সীতাকুন্ডে ৩৫.৭ ডিগ্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

দিনমান তীর্যক সূর্যের দহনে শুরু হয়েছে কাঠফাটা রোদের চৈত্র মাস। গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ডিমলায় ১৯ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৩ দশমিক ৮ এবং সর্বনিম্ন ২৪ দশমিক ১ ডিগ্রি সে.। গতকাল দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি।
আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে খুলনা এবং রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি, বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপরের ৫ দিনে আবহাওয়ার তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ