Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

রোববার টুঙ্গীপাড়া যাচ্ছেন প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে টুঙ্গীপাড়ায় যাচ্ছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী রোববার গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় ওইদিন তারা বঙ্গবন্ধুর সমাধিতে ফুলের শ্রদ্ধা জানাবেন।
গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে থেকে পাঠানো দৈনিক কর্মসূচিতে এ তথ্য জানানো হয়।
প্রধানমন্ত্রীর সফর সূচি অনুযায়ী, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধি সৌধ কমপ্লেক্সে জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করবেন। এ সময় মন্ত্রিপরিষদের সদস্যরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এছাড়া জাতীয় গ্রন্থ কেন্দ্র ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোখলেসুর রহমান ইনকিলাবকে বলেন, আগামী রোববার সকাল ৯টার পর মাননীয় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক হেলিকপ্টারে করে টুঙ্গীপাড়ার উদ্দেশে রওনা দেবেন। টুঙ্গীপাড়ায় পৌঁছানোর পর তিন বাহিনীর একটি চৌকস দল প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবে। পরে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তারা।
প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জাননো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উপলক্ষ্যে স্বাগত বক্তব্য রাখবেন শিশু প্রতিনিধিরা। গোপালগঞ্জ জেলা ব্রান্ডিং এর লোগোর রেপ্লিকা উপহার হিসেবে গ্রহণ, বঙ্গবন্ধুকে লেখা চিঠি গ্রন্থের মোড়ক উন্মোচন, বঙ্গবন্ধুকে লেখা শ্রেষ্ঠ চিঠি পাঠ, সেলাই মেশিন বিতরণ, আমার কথা শোন শীর্ষক ভিডিও প্রদর্শন, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান, প্রধান অতিথির ভাষণ দিবেন প্রধানমন্ত্রী।
কাব্যনৃত্যগীতি আলেখ্যানুষ্ঠান,শিশু শিল্পীদের ফটোসেশন, বইমেলা উদ্বোধন ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের আঁকা বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্র প্রদর্শনী পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী। এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখবেন বাংলাদেশ শিশু একাডেমি চেয়ারম্যান, সেলিনা হোসেন, সভাপতির বক্তব্য (শিশু প্রতিনিধি)।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ