Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাছ-গোশতসহ নিরাপদ খাদ্য সরবরাহে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

জনগণের জন্য মাছ ও মাংসসহ নিরাপদ খাদ্য সরবরাহে সরকারের ব্যর্থতা কেন বেআইনি ঘোষণা করা হবে নাÑ তা জানতে চেয়ে রুলজারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে নিরাপদ খাদ্য সরবরাহে সংশ্লিষ্টদের প্রতি কেন নির্দেশ দেয়া হবে না রুলে তাও জানতে চেয়েছেন আদালত। এছাড়া মাছ-গোশতসহ অন্যান্য খাদ্য পরীক্ষা করে কী পদক্ষেপ নেয়া হয়েছে তা প্রতিবেদন আকারে জানাতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে আগামী ৫ মে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
গতকাল বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জে আর খান রবীন।
এর আগে বোতলজাত পানি নিয়ে ২০১৮ সালের ২৭ মে হাইকোর্টে রিট আবেদন করেন আইনজীবী শাম্মী আক্তার। ওই রিট আবেদনে খাদ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক ও পুলিশের আইজিসহ ১২ জনকে বিবাদী করা হয়। রিটের সঙ্গে গতকাল একটি সম্পূরক আবেদন হাইকোর্টে উত্থাপন করা হয়। পরে শুনানি শেষে রুলসহ এ আদেশ দেন আদালত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ