Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজিবির বিরুদ্ধে এজাহার গ্রহণের নির্দেশ ওসিকে

রুবাইয়া সুলতানা বাণী, ঠাকুরগাঁও থেকে | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে তিনজন নিহতের ঘটনায় হরিপুর থানার ওসিকে মামলার এজাহার গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। গ্রামবাসীরা ওই ঘটনায় বিজিবির কয়েকজনের বিরুদ্ধে এজাহার দিলে থানার ওসি মামলা গ্রহণে অস্বীকৃতি জানান।
গতকাল মঙ্গলবার দুপুরে হরিপুর আমলি আদালতের বিচারক ফারহানা খান থানার ওসিকে গ্রামবাসীদের এজাহার মামলা হিসাবে রেকর্ড করার নির্দেশ দেন। এছাড়াও বিচারক দ্রুত মামলার প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়ে আগামী ১১ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করেন।
আদালতে উপস্থিত বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, নিহত তিনজনের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। আদালতে নিহতদের পরিবারের সদস্যদের পক্ষ থেকে মামলার কাজ দ্রুত পরিচালনা ও জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির অনুরোধ জানানো হয়। অপরদিকে মামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকার গতকাল ইনকিলাবকে বলেন, তদন্ত চলছে। তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত এই বিষয়ে কিছু বলা যাবে না। অন্যদিকে বিজিবির মহাপরিচালকের গঠিত তদন্ত কমিটির অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে লে. কর্নেল সামি বলেন, তদন্ত কমিটি কাজ করছে। সময় হলেই বিস্তারিত জানা যাবে। এই মুহুর্তে কিছু বলা সম্ভব নয়।
উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুরে গরু নিয়ে বিজিবির সঙ্গে গ্রাামবাসীর সংঘর্ষে তিনজন নিহত হয়। পরে ২৪ ফেব্রুয়ারি নিহতদের পরিবারের পক্ষ থেকে বিজিবি-৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদসহ বিজিবির ৭ সদস্যের নাম উল্লেখ করে ঠাকুরগাঁও আদালতে তিনটি অভিযোগ দাখিল করা হয়। অভিযোগে আরও ১০০ জনকে অজ্ঞাতনামা আসামি দেখানো হয়। গতকাল ওই অভিযোগের শুনানিতে বিচারক মামলা গ্রহণে ওসিকে নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ