Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মান্তরিত করার ব্যাপারে ছারছীনা দরবারের সম্পৃক্ততার কোনো প্রমাণ নেই

অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

মো. আবদুর রহমান ও কাজী রাকিব, ছারছীনা থেকে : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, আমি ছারছীনা দরবার শরীফের একজন খাদেম। এটি একটি হক দরবার। এখানে কোন সময়েই সন্ত্রাস, জঙ্গিবাদ ও মানুষকে ধর্মান্তরিত করেছে দেড়শ’ বছরের ইতিহাসে এ ধরনের কোন প্রমাণ নেই। আমি সকলের অধিকারে বিশ্বাসী। এটা ইসলামেরও নির্দেশিকা। কিন্তু মুসলমান হিসেবে দ্বীন-ইসলামের খেদমত করা একান্ত কর্তব্য। তিনি ইসলাম ও মুসলমানদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা উল্লেখ করে লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানদের উদ্দেশে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও তার সরকার ইসলামবান্ধব সরকার। অতএব ইসলামের বিরুদ্ধে এ সরকার কখনো অবস্থান নিবে না এবং যারা আলেম-ওলামা ও ইসলামের বিরুদ্ধে কথা বলবে তাদেরকেও আমরা প্রশ্রয় দিব না। ছারছীনা দরবার শরীফের তিন দিনের বার্ষিক মাহফিলের দ্বিতীয় দিন বক্তৃতাকালে তিনি একথা বলেন।
তিনি মাহফিলে আগত সকলের উদ্দেশে স্পষ্ট ভাষায় বলেন, এ দরবারের মরহুম পীর মাওলানা আবু জাফর ছালেহ (রহঃ) কে ভুল তথ্যের ভিত্তিতে হয়রানি করা হয়। পরবর্তীতে বঙ্গবন্ধুর সরাসরি নির্দেশে তার বিরুদ্ধে সকল অভিযোগ তুলে নিয়ে সসম্মানে নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয়। তিনি বলেন, এ দরবারের খেদমতে আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশা আল্লাহ।
আজ বাদ জোহর আখেরী মুনাজাত। দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে হযরত পীর ছাহেব আখেরী মুনাজাত পরিচালনা করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ