Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এমন শিক্ষকের কাছে কী শিক্ষা পাব?

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

২৮ বছর পর প্রত্যাশার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গণতন্ত্রের সূতিকাগার খ্যাত এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগে ছাত্রলীগ ছাড়া প্রায় সকল দল ও স্বতন্ত্র প্রার্থীরা ভোট বর্জনের ঘোষণা দিয়েছে। তারা অবিলম্বে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছে। আর এই নির্বাচনে অনিয়মে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংশ্লিষ্টতায় বিস্মিত শিক্ষার্থীরা। যদিও কুয়েত মৈত্রী হলে ভোট জালিয়াতির সাথে জড়িত থাকায় হল প্রভোস্টকে বরখাস্তও করেছে। একইভাবে অন্যান্য হলেও শিক্ষকদের সহযোগিতায় ভোট চুরি, আগের রাতে সিল মেরে বাক্স ভর্তি করা হয়েছে বলেও শিক্ষার্থীরা অভিযোগ করেন। একজন ছাত্রী অভিযোগ করে বলেন, কোন শিক্ষক যদি এমন হয়, তার কাছ থেকে আমরা কি শিক্ষা পাব?
সাদিয়া মীম নামে এক শিক্ষার্থী বলেন, সারারাত পাহারার পরও মৈত্রী হলের রিডিং রুমের বাথরুম থেকে বস্তা ভর্তি সিল দেওয়া ব্যালট উদ্ধার। রিডিং রুমের পাশের অডিটোরিয়ামেই ভোট গ্রহণ চলছিল। সকাল বেলা আমরা হলের মেয়ারা প্রতিবাদ করে ব্যালট বাক্স দেখতে চাইলে হল কর্তৃপক্ষ রাজি হয়না। মেয়েরা জোর করে বাক্স দেখলে দেখা যায় সব বাক্স আগেই সিল দেওয়া ব্যালট দিয়ে ভর্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ