Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্রসফায়ার নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ আসকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ক্রসফায়ার নয় আত্মরক্ষার খাতিরেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুলি ছোড়ে। মাদকবিরোধী সমাবেশে মাদকবিরোধী অভিযান সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে আইন ও সালিশ কেন্দ্র (আসক)। এ ধরনের ঘটনাগুলো বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনেরও আহ্বান জানিয়েছে এই মানবাধিকার সংগঠনটি। গতকাল রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইন ও সালিশ কেন্দ্র জানায়, গত শনিবার রাজধানীর বিজি প্রেস মাঠে অনুষ্ঠিত মাদবদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর আয়োজিত মাদকবিরোধী সমাবেশ হয়। সেই সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী দৃঢ়ভাবে বলেছেন, ক্রসফায়ার নয়, আত্মরক্ষার খাতিরেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুলি ছোড়ে।
এতে আরও বলা হয়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মন্ত্রীর এ ধরনের বক্তব্যের তীব্র প্রতিবাদ জানাচ্ছে আসক। মাদকবিরোধী অভিযানে এরইমধ্যে সংশ্লিষ্ট বাহিনীগুলোর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের বেশ কিছু অভিযোগ উঠেছে। আমরা ক্রসফায়ারে নয়, ঠান্ডা মাথায় কাউন্সিলর একরামুল হকের মৃত্যুর অডিও রেকর্ড শুনেছি, যে ঘটনার তদন্তে এখনও পর্যন্ত কোনও অগ্রগতি দেখা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ