Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ নিহত ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৯, ১২:৩৪ এএম

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ দু’জন নিহত হয়েছেন। নিহতরা হলেন- বসুন্ধারা এলাকায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাত্র শাকিব চৌধুরী তূর্য (২৩) ও বংশালে গাড়ির হেলপার আব্দুর রহমান (৪০)। গত মঙ্গলবার রাত দেড়টার দিকে ও গতকাল ভোর ৫টার দিকে এ দুটি দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও তূর্যের স্বজন সূত্রে জানা গেছে, তূর্যের বড় ভাইয়ের বুধবার (গতকাল) বিয়ে ছিল। এজন্য তূর্য ও রঙ্গন নানা কাজে মঙ্গলবার রাতে আত্মীয় স্বজনের বাড়িতে যাওয়া আসা করছিলেন। মঙ্গলবার রাত দেড়টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকায় প্রবেশ গেটের উল্টোদিকের সড়ক দিয়ে একটি প্রাইভেটকারে করে যাওয়ার পথে গাড়িটি নিয়ন্ত্রণ হাড়িয়ে ফুটপাথের বৈদ্যুতিক খুঁটিতে আঘাত করে। এতে সাথে সাথে গাড়িটি ধুমরে মুচরে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে অ্যাপোলো হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তূর্যকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় প্রাইভেটকারে থাকা তূর্যের ফুফাতো ভাই ফারদিন খান রঙ্গন (২৪) গুরুতর আহত হয়। তিনি বর্তমানে অ্যাপোলোতে চিকিৎসাধীন রয়েছেন। তূর্য নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সয়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের ছাত্র বলে জানা গেছে।
গুলশান থানার এসআই মো. আল হেলাল বলেন, দুর্ঘটনার পর ঘটনাস্থলেই তূর্যের মৃত্যু হয়। আহত রঙ্গন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তিনি আরও বলেন, মানবিক বিবেচনায় গতকাল তূর্যের লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে বংশালের আলুবাজার মোড় এলাকায় ট্রাকের ধাক্কায় আব্দুর রহমান নামে একজনের মৃত্যু হয়। নিহতের পরিচিত মোজাম্মেল হক বলেন, রহমান আলু বাজার মোড় এলাকার একটি কোম্পানিতে গাড়ির হেলপার হিসেবে কাজ করতো। গতকাল ভোরে ঘটনাস্থলে অন্যরা গাড়ির মালামাল আনলোড করার সময় রহমান পাশে দাঁড়ানো ছিলেন। তখন ওই রাস্তা দিয়ে একটি মাটির ট্রাক যাওয়ার সময় তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে রহমান রাস্তায় ছিটকে পড়ে গুরুত্বর আহত হয়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত রহমান গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইব্রাহীম মন্ডলের ছেলে। তিনি টঙ্গী এলাকায় থাকতেন। তার লাশ ঢামেকের মর্গে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ