Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নিলেই শাস্তি

৭ মার্চ শপথ নিচ্ছেন মনসুর-মোকাব্বির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

এমপি হিসেবে আগামী ৭ মার্চ শপথ নিচ্ছেন গণফোরামের দুই প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খান। শপথ নেয়ার জন্য গতকাল স্পিকার বরাবরে চিঠি পাঠিয়েছেন এ দুই প্রার্থী। তবে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নিলে তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের দায়ে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। সম্প্রতি অনুষ্ঠিত গণফোরামের স্টিয়ারিং কমিটির মিটিংয়ে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মিডিয়া কো-অর্ডিনেটর লতিফুল বারী হামিম জানান।
শপথ নেয়ার কথা এর আগেই জানিয়েছিলেন ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে তিনি মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত হন। শপথ নেয়ার বিষয়ে গতকাল তিনি দৈনিক ইনকিলাবকে বলেন, আগামী ৭ মার্চ শপথ নেয়ার জন্য আমরা স্পিকারের কাছে চিঠি পাঠিয়েছি। এখন কখন শপথ পড়ানো হবে তা সংসদ থেকে আমাদের জানানো হবে। অন্য দিকে সিলেট-২ আসন থেকে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত হন মোকাব্বির খান। এ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদির রুনার (ইলিয়াস আলীর স্ত্রী) প্রার্থিতা বাতিল হওয়ায় জাতীয় ঐক্যফ্রন্ট তাকে সমর্থন দেয়। ঐক্যফ্রন্টের সমর্থনে তিনি নির্বাচিত হন। ভোট ডাকাতির অভিযোগে একাদশ সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করায় গণফোরামসহ জাতীয় ঐক্যফ্রন্ট বিজয়ী প্রার্থীদের শপথ না নেয়ার অবস্থানে অনড় রয়েছে। এ বিষয়ে গতকাল লতিফুল বারী হামিম ইনকিলাবকে বলেন, এ দু’জনের শপথ নেয়া কিংবা সংসদে যাওয়ার বিষয়ে দলগতভাবে ইতিবাচক কোনো সিদ্ধান্ত হয়নি। তারা যদি সংসদে যায় তাহলে এটা হবে তাদের একান্ত ব্যক্তিগত সিদ্ধান্ত। যদি তারা দলের ঊর্ধ্বে গিয়ে শপথ নিয়ে সংসদে যান তাহলে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার বিষয়ে স্টিয়ারিং কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত নেয়া আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ