Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মৌকারা দরবার শরিফের ৭৩তম বার্ষিক ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

কুমিল্লার লাঙ্গলকোটে মৌকারা দরবার শরিফের ৭৩তম বার্ষিক ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত। প্রখ্যাত সুফি ও মুহাদ্দিস হযরত মাওলানা মুহাম্মদ অলিউল্যাহ (রহ.) এর ১৩তম ইন্তিকাল বার্ষিকীতে এই মাহফিলের আয়োজন করে বাংলাদেশ জমিয়াতুল সালেকিন। গত ১ মার্চ শুরু হওয়া দুই দিনব্যাপী এই মাহফিলের শেষ দিনে গতকাল (শনিবার) প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌকারা দরবার শরিফের পীর সাহেব হযরত মাওলানা শাহ মুহাম্মদ নেছারউদ্দীন ওয়ালিউল্লাহী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদরাসা শিক্ষকদের একক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন।
মাহফিল সূত্রে জানা যায়, প্রথম দিন ১ মার্চ বাদ আছর থেকে সারারাতব্যাপী ওয়াজ করেন দেশের প্রখ্যাত আলেমগণ। আর শেষদিন গতকাল সকাল ১০টায় শুরু হয়ে সারাদিন ও সারারাত ব্যাপী ওয়াজ করেন দেশ বরেণ্য ইসলামী ব্যক্তিত্ব ও আলেমগণ। এই মাহফিলে সারাদেশ থেকে হাজার হাজার মুসলমান অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ