Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কেন্টাইল ব্যাংকের নতুন এমডি মো. কামরুল ইসলাম চৌধুরী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:০২ পিএম

মার্কেন্টাইল ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ পেয়েছেন মো. কামরুল ইসলাম চৌধুরী। গত ৬ ফেব্রুয়ারি ব্যাংকটির পরিচালনা পরিষদ তাকে এমডি হিসেবে নিয়োগ দেয়। পরে বাংলাদেশ ব্যাংক থেকেও অনুমোদন নেওয়া হয়েছে। কামরুল ইসলাম চৌধুরী আগামী ২৪ ফেব্রুয়ারি নতুন এ দায়িত্ব নেবেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে তিনি একই ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিবিও হিসেবে কর্মরত ছিলেন।

একজন স্বনামধন্য ব্যাংকার হিসেবে মো. কামরুল ইসলাম চৌধুরীর দেশের তিনটি প্রধান বাণিজ্যিক ব্যাংকে সুদীর্ঘ বহুমুখী কর্ম অভিজ্ঞতা রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে সম্মানসহ ¯œাতক ও ¯œাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করার পর তিনি ১৯৮৩ সালে ন্যাশনাল ব্যাংকে প্রবেশনারী অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। পরে ১৯৯৪ সালে তিনি এনসিসি ব্যাংকে যোগদান করেন এবং সফলতার সাথে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করেন। তিনি ২০০১ সালে মার্কেন্টাইল ব্যাংকে যোগ দেন এবং ব্যাংকের শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজের মাধ্যমে ব্যাংকের উন্নয়নে সর্বোচ্চ পেশাগত কর্মদক্ষতার পরিচয় দেন।

কর্মজীবনে তিনি দেশে ও বিদেশে অনেক প্রশিক্ষণ, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন। তিনি ব্যাংকিং বিষয়ে পেশাদারী দক্ষতা বৃদ্ধির জন্য যুক্তরাষ্ট্র, জাপান, ভারত, হংকং, মালয়েশিয়া এবং সিঙ্গাপুর ভ্রমণ করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কেন্টাইল ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ